ব্রাসেলস বিমানবন্দরে হামলাকারী আটক


বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের প্রধান বিমানবন্দরে সন্দেহভাজন প্রধান হামলাকারীকে আটক করেছে দেশটির পুলিশ। বুধবার বেলজিয়ামের গণমাধ্যম বিচার বিভাগীয় সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবর বিবিসির।

আটক নিজাম লাচরায়ি ব্রাসেলসের জাভেন্তেম বিমানবন্দরে হামলার আগে সিসিটিভি ক্যামেরার ফুটেজে ধারণ করা ছবির ডানপাশে ছিলেন বলে ধারণা করা হচ্ছে। বুধবার দেশটির অ্যান্ডারলেচট এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

বেলজিয়ামের গণমাধ্যমের খবরে অপর দুই হামলাকারীর নাম প্রকাশ করা হয়েছে। খালিদ এবং ব্রাহিম আল-বাকরাওয়ি নামের এই দুই হামলাকারী সহোদর।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে জাভেন্তেম বিমানবন্দরে দুটি ও মেট্রো স্টেশনে অপর বিস্ফোরণে অন্তত ৩৪ জনের প্রাণহানি ঘটে। এ ঘটনায় আহত হয় আরো দুইশ ৫০ জন। তবে আটক হামলাকারী সম্পর্কে আনুষ্ঠানিকভাবে এখনো নিশ্চিত করা হয়নি।

ভয়াবহ এই হামলার ঘটনায় বেলজিয়ামে তিনদিনের জাতীয় শোক পালন করা হচ্ছে। এদিকে, এ হামলার দায় স্বীকার করে আরো হামলার হুমকি দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট। স্থানীয় সময় দুপুরে হতাহতদের জন্য এক মিনিটের নীরবতা পালন করবে বেলজিয়াম।

ফরাসি দৈনিক লা ডারনাইরে হিউরে এক প্রতিবেদনে বলছে, পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিট লাচরায়িকে আটক করেছে। ওই হামলাকারীই প্রধান বোমা প্রস্তুতকারী বলে ফরাসী গণমাধ্যমের খবরে বলা হচ্ছে। এছাড়া গত বছরের নভেম্বরে প্যারিসে ১৩০ জনের প্রাণহানির ঘটনায় প্রধান হামলাকারী ছিলেন তিনি।

Source : jagonews24

Post a Comment