**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

বিশ্বকাপকে সামনে রেখে গুগলের বিশেষ ডুডল


 ভারতে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে ইন্টারনেট সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলে অ্যানিমেশন ব্যবহার করে বিশেষ ডুডল তৈরি করেছে। গুগলের হোমপেজে গেলেই ব্যবহারকারীরা এটি দেখতে পাচ্ছেন। ডুডলে দেখা যাচ্ছে, ক্রিকেট ম্যাচের একটি বিশেষ অ্যানিমেশন।

আগামী ৮ মার্চ থেকে ভারতের নাগপুরে শুরু হবে ক্রিকেটের সংক্ষিপ্তম ফরম্যাটের বিশ্বকাপ লড়াই। চলবে ৩ এপ্রিল পর্যন্ত। আইসিসির পূর্ণ ১০ সদস্যদেশ সহ মোট ১৬টি দল অংশ নিচ্ছে জমজমাট এই টুর্নামেন্টে। ভারতের ৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টির শিরোপা লড়াই।

৮ মার্চ শুরু হলেও, মূল লড়াই কিন্তু শুরু হবে ১৫ মার্চ থেকে। যাকে বলা হচ্ছে ‘সুপার টেন’ পর্ব। কারণ, টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে দুটি পর্বে। প্রথম পর্বকে বলা যায় ‘বাছাই পর্ব।’ ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে খেলানো হচ্ছে এই পর্ব। দুই গ্রুপের দুই সেরা দল উঠে যাবে মূল পর্বে। যারা যোগ দেবে আসল লড়াইয়ে ক্রিকেট পরাশক্তিদের বিপক্ষে।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অনেক পেছনে থাকায় বাংলাদেশকে খেলতে হচ্ছে প্রথম পর্বে। আগামী ৯ মার্চ হল্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে তিনটায়। দুই দিন পর প্রতিপক্ষ আয়ারল্যান্ড, এই ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। ১৩ মার্চ ওমানের সঙ্গে ম্যাচটাও হবে সেই আটটাতেই। আর সবগুলো ম্যাচই হবে ধর্মশালাতে।

Source : jagonews24

Post a Comment