**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

ফেসবুকে গ্রামীণফোনের ফ্রি বেসিকস সেবা


ফেসবুকের সঙ্গে যৌথ উদ্যোগে ফ্রি বেসিকস সেবা চালু করেছে গ্রামীণফোন। ফলে এখন থেকে অনেক বেশি মানুষ বিনাখরচে ইন্টারনেট সেবা উপভোগ করতে পারবেন।

এই সেবার আওতায় মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও ফেসবুকের ফ্রি বেসিকস সেবার মাধ্যমে মানুষ এখন তাদের মোবাইল ফোনে সংবাদ, চাকরি, স্বাস্থ্য, শিক্ষা ও স্থানীয় তথ্য বিষয়ক ওয়েবসাইটসহ দরকারি অনেক ইন্টারনেট সেবা বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশের মানুষের জন্য গ্রামীণফোনের ইজিনেট একটি অগ্রণী ইন্টারনেট সেবা। যারা ইন্টারনেট ব্যবহার করেন না তাদের জন্য ইন্টারনেট সম্পর্কে জানা, ফেসবুক ও উইকিপিডিয়ার মতো ওয়েবসাইটগুলো বিনাখরচে ব্যবহার করা এবং ইন্টারনেট প্যাকেজ কেনার ক্ষেত্রে ইজিনেট গ্রামীণফোনের একটি ওয়ান-স্টপ সল্যুশন। আগে কখনও ইন্টারনেট ব্যবহার করেনি এমন প্রায় ১৫ লাখ মানুষ ইজিনেটের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করছেন।

ফেসবুকের সঙ্গে অংশীদারিত্বের ফলে, গ্রামীণফোনের ইজিনেট ব্যবহারকারীরা ফেসবুকের ফ্রি বেসিকস সুবিধার সবটুকু ব্যবহার করতে পারবেন। এটা তাদের শুধুমাত্র ইন্টারনেটের সঙ্গে অভ্যস্তই করে তুলবে না এর পাশাপাশি, বিনামূল্যে তথ্যের অবাধ উৎসের সাথে তাদেরকে যুক্ত করবে।

ফেসবুকের এপিএসির হেড অব গ্রোথ পার্টনারশিপ আনা নাইগ্রেন বলেন, ‘লক্ষাধিক মানুষের মধ্যে ইন্টারনেটকে সহজলভ্য করতে গ্রামীণফোনের সাথে ফ্রি বেসিকস সেবা উন্মোচন করা নিয়ে আমরা রোমাঞ্চিত। বাংলাদেশের সব মানুষকে ইন্টারনেটের সাথে যুক্ত করার ক্ষেত্রে এটা আমাদের অক্লান্ত প্রচেষ্টার ফল। ফ্রি বেসিকস সেবা  বাংলাদেশের মানুষের চাকরিসহ নানা ক্ষেত্রে নতুন সম্ভাবনার সুযোগ বৃদ্ধিতে এবং তাদের জীবনের মানোন্নয়নে সহায়তা করবে।’ 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment