ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ

ব্রাহ্মণবাড়িয়া শহরের কলেজপাড়া এলাকায় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও সরকারি কলেজ ভোটকেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক বন্ধ রাখা হয়। পরে র্যাব-পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে ভোটগ্রহণ পুনরায় শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে কলেজপাড়াস্থ জেলা বিএনপির সভাপতি ও মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচি তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। সংবাদ সম্মেলন শেষে কচির বাস ভবনের সামনে থেকে তার সমর্থকরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সরকারি কলেজের সামনে আসামাত্রই কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এর পর পরই কলেজের সামনে দুর্বৃত্তরা অন্তত অর্ধশত ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সময় দুর্বৃত্তরা সরকারি কলেজ ভোটকেন্দ্রেও হামলার চেষ্টা করে। এর ফলে ওই কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মাসুদ জাগো নিউজকে জানান, ককটেল বিস্ফোরণ কারা ঘটিয়েছে সেটি এখনও স্পষ্ট নয়। তবে ককটেলগুলো বিএনপির মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচির বাস ভবনের সামনে থেকেই ফাটানো হয়েছে। ব্যালট বাক্সসহ ভোটগ্রহণের সকল সরঞ্জাম সুরক্ষিত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর সরকারি কলেজ ভোটকেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment