জিপি মিউজিকে ৫ দিনে সোয়া লাখ নিবন্ধন


বাংলা ভাষায় বিশ্বের সবচেয়ে বড় ডিজিটাল মিউজিক লাইব্রেরি ‘জিপি মিউজিক’ উন্মোচন হয়েছে গত ২০ মার্চ । ২৫ হাজারের বেশি স্থানীয় গান স্থান পেয়েছে এতে।

গতানুগতিক নিয়ম থেকে বেরিয়ে পশ্চিমা বিশ্বের সংগীতাঙ্গন ডিজিটাল রূপ ধারণ করেছে অনেক আগেই। আমাদের প্রতিবেশী দেশগুলোয় ডিজিটাল মিউজিক ব্যবহার সবেমাত্র শুরু হলেও দ্রুতগতিতে তা বাড়ছে। এতদিন বাংলাদেশে এর প্রচলন ছিল না বললেই চলে। আপাতত দেশী সংগীত প্রেমীদের কথা মাথায় রেখে বাংলা গানে সমৃদ্ধ মিউজিক লাইব্রেরি চালু করেছে গ্রামীণফোন। শীর্ষস্থানীয় সংগীতশিল্পীদের অ্যালবাম ও গান পাওয়া যাবে জিপি মিউজিক অ্যাপে।

গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) ইয়াসির আজমান জিপি মিউজিক সম্পর্কে বলেন, আমরা সবার ডিজিটাল জীবনের সঙ্গী হতে চাই। মিউজিক প্রেমীদের জন্য জিপি বাংলাদেশে সেরা ডিজিটাল প্লাটফর্ম সেবা দিতে পারবে বলে আমাদের বিশ্বাস।

এদিকে গ্রামীণফোনের ডিজিটাল সার্ভিস বিভাগের প্রধান মোহাম্মদ মুনতাসির বলেন, শুরুতেই দেশের সংগীতশিল্প এবং গ্রাহকদের ব্যাপক সাড়া পাওয়ায় আমরা অভিভূত। প্রথম সপ্তাহেই এক লাখ ২৫ হাজার নিবন্ধিত গ্রাহক আমাদের চলার পথকে অনেক বেশি সহজ করেছে। আর এটা তো মাত্র শুরু।

হ্যান্ডসেটের সব প্লাটফর্মে চালু হওয়ায় জিপি মিউজিক মাত্র ৫ দিনেই নিবন্ধনে রেকর্ড সৃষ্টি করেছে। আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত সব ডিভাইসে ব্যবহার করা যাচ্ছে জিপি মিউজিক অ্যাপ। অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে এটি।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment