Sponsored Ad

নজিরবিহীন নিরাপত্তায় ভারত-পাকিস্তান ম্যাচ



শনিবার ইডেনে ভারত ও পাকিস্তান ম্যাচ ঘিরে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করছে কলকাতা পুলিশ। অতীতের ভারত-পাকিস্তান ম্যাচে যে রকম নিরাপত্তা থাকে তার থেকে তিনগুন বেশি নিরাপত্তা দেয়ার লক্ষ্যে এবার মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী।

কলকাতার পুলিশ সূত্র জানায়, ইডেনে খেলার সময় থাকবে প্রায় আড়াই হাজার পুলিশকর্মী। এছাড়া থাকবে ছয় হাজার নগরপাল। এগুলো ছাড়াও স্টেডিয়ামের চারদিকে প্রচুর নিরাপত্তাকর্মীরা থাকবেন। স্টেডিয়ামের ভেতরে এবং বাইরেও অন্যান্য সময়ের থেকে অধিক সংখ্যায় থাকবে মহিলা পুলিশ। এছাড়া ইডেনের বাইরে থাকছে বেশ কয়েকটি ওয়াচ টাওয়ার।

পুলিশের তরফ থেকে বলা হয়েছে, ‘এই সব ছাড়াও অন্য আর কী ধরনের ব্যবস্থা নেওয়া যায়, তা নিয়ে আলোচনা চলছে। ইতিমধ্যেই সব টিকিট বিক্রি হয়ে গেছে। তবে, এই রকমের হাই ভোল্টেজ ম্যাচে দেখা যায়, খেলা শুরু হওয়ার আগে প্রচুর উৎসাহী মানুষের ভিড় হয়। তাদের নিয়ন্ত্রণ করতে মাউন্টেড পুলিশের সাহায্য নেওয়া হবে।

এবার ইডেনে দর্শকের ঢোকার ব্যাপারে বেশ কিছু নির্দেশিকা থাকছে। সাধারণত, আলাদা আলাদা টিকিটের জন্য আলাদা আলাদা দিক দিয়ে মাঠে ঢোকানো হয়। কিন্তু দেখা যায়, যাঁরা প্রথমবার মাঠে আসছেন, তারা কিছুটা সমস্যায় পড়ছেন। এই সমস্যা সমাধান কীভাবে সম্ভব, সেই বিষয়টির দিকেও নজর রাখা হচ্ছে। আকাশবাণী ভবন বা বিধানসভার দিক থেকে মাঠে আসেন দর্শকরা। কিন্তু এই মাঠে প্রচুর ভিড় হয়। আসবেন বিভিন্ন ক্ষেত্রের মন্ত্রীরাও। তাঁদের প্রত্যেককেই আলাদা দিক দিয়ে ঢোকানো হবে। মাঠের ভেতরের মত মাঠের বাইরেও ভারতকে লড়তে হচ্ছে নিরাপত্তার জন্য।


Source : jagonews24

Post a Comment