মাশরাফির কাছে ফাইনালে হারের কারণ


২০১২’র সেই হৃদয় ভঙ্গ করা ফাইনালের সেই স্মৃতি আবারও বাংলাদেশকে উপহার দিল ভারত। স্বপ্নের এশিয়া কাপের ফাইনালে উঠে বাজে ফিল্ডিংয়ের খেসারত দিয়ে ভারতের কাছে ৮ উইকেটে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের। ম্যাচ শেষে  হারের জন্য বেশ ক’য়েকটা কারণ উল্লেখ করলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। সেগুলোই তুলে ধরা হলো।

বৃষ্টি এবং ১৫ ওভার ম্যাচ : বাংলাদেশ অধিনায়ক জানান, প্রবল বৃষ্টি দলের মমেন্টামের ক্ষতি করেছে। আমরা এটার জন্য প্রস্তুত ছিলাম না। এমন পরিস্থিতিতে খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই আমাদের। তাছাড়া এমনিতেই আমরা ২০ ওভার ম্যাচ সেভাবে ভাল খেলি না। তারপরও আবার সেটা কমে ১৫ ওভার হয়। আমরা আশা করেছিলাম স্বাভাবিক একটা ম্যাচ।

টস হারা এবং আগে ব্যাটিং : আসলে ভাগ্যটাই এদিন আমাদের সঙ্গে ছিল না। আমরা টসে জিততে পারিনি। পরের ব্যাট করা দলের জন্য টার্গেট নিয়ে ব্যাট করা তুলনামূলক সহজ। কারণ ম্যাচটা ১৫ ওভারের। ১৫ ওভারে ১৫০ রানও টার্গেট করা যায়। কারণ আপনার হাতে ১১টি উইকেট।

ব্যাটিংয়ে ২০ রান কম হওয়া : প্রথম দিকের ম্যাচগুলোর মত উইকেট ছিল না। এ উইকেট ছিল ব্যাটিং সহায়ক। আমাদের ২০ রানের ঘাটতি ছিল। ১৩৫ -১৪০ রান করলে ম্যাচের ফল অন্য হতে পারত এবং ঐ রান আমাদের করা উচিৎ ছিল।

শুরুতে আরো দুটি উইকেট না পাওয়া : আমাদের পুঁজি কম ছিল। তাই শুরুতে দুই তিনটা উইকেট ফেলে দিতে পারলে ভারতের জন্য চাপের কারণ হয়ে দাঁড়াতো। ফলে রানও রেটেও বেড়ে যেত। কিন্তু আমরা সেটা পারিনি।

অভিজ্ঞতা ও ভাগ্য : এধরনের ম্যাচ জিততে যে অভিজ্ঞতা দরকার সেই অভিজ্ঞতার পুরোটা আমাদের ছিল না। আমাদের ভাগ্যও সহায় ছিল না। বৃষ্টি এলো, টস হারলাম। সব কিছুই আমাদের বিপক্ষে গেল।

Source : jaghonews24

0 Response to "মাশরাফির কাছে ফাইনালে হারের কারণ"

Post a Comment