হাথুরুর চাওয়াতেই তামিমের সেঞ্চুরি!


ওয়ানডে এবং টেস্টে আগেই সেঞ্চুরি করেছিলেন। টেস্টে তো ডাবল সেঞ্চুরিও করেছেন। আক্ষেপ শুধু ছিল টি-টোয়েন্টিতে সেঞ্চুরি নেই কোন বাংলাদেশি ব্যাটসম্যানের। এবার সেই আক্ষেপটাও ঘুচিয়ে ফেললেন তামিম। শুধু তাই নয়, প্রথম বাংলাদেশী হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটেই সেঞ্চুরি করে রেকর্ডটা নিজের করে নিলেন এই ড্যাশিং ওপেনার।

প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করার কৃতিত্ব দেখানে মারকুটে ওপেনার তামিম ইকবাল। তবে সেঞ্চুরি করার পর তার ভিন্ন রকমের সেঞ্চুরি উদযাপন নিয়ে দেখা দিয়েছিল কৌতূহল। তামিম নিজেই অবশ্য সেই কৌতূহল ভেঙ্গে দিলেন। প্রথম ইনিংস শেষে বলে দিলেন উদযাপনটা ছিল কোচ হাতুরুসিংয়ের জন্যই!

মাত্র ৬০ বল সেঞ্চুরি করার পথে তামিম হাঁকিয়েছেন পাঁচটি ছক্কা এবং দশটি বাউন্ডারি। সেঞ্চুরি করার পথে যোগ্য সহযোগিতা করেন সৌম্য, সাব্বির এবং সাকিব। তামিমের সেঞ্চুরির কল্যানেই বাংলাদেশ পায় ১৮০ রানের বিশাল সংগ্রহ। ইনিংস শেষে তামিম ইকবাল বলেন, ‘আমার সেঞ্চুরি উদযাপনটা আমার কোচ চণ্ডিকা হাতুরুসিংয়ের জন্য। আমরা যখন ক্যাম্পে ছিলাম তখন চণ্ডিকা বলেছিলেন, আমাকে একটি সেঞ্চুরি দিতে পারবে? আমি শুধু হাতুরুসিংয়ের কথা রেখেছি। তাকে সেঞ্চুরি উপহার দিয়ে মাথায় হাত দিয়ে আমি তাকিয়ে উদযাপনটা তাকেই উৎসর্গ করেছি।’

বাংলাদেশী বোলারদের নিয়েও আশাবাদী তামিম। তিনি বলেন, আমাদের সংগ্রহটা জয়ের মত। বোলারদের ওপর আস্থা আছে, তারা এই ম্যাচে আমাদের জিতিয়ে দেবে এবং আমরা উঠে যাব সুপার টেনে। 

Source : jagonews24

Post a Comment