জাতীয় হ্যাকাথনে সহযোগিতা করবে বাংলালিংক


আইসিটি বিভাগের উদ্যোগে টানা দ্বিতীয় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় হ্যাকাথন-২০১৬’। আগামী ৬ থেকে ৭ এপ্রিল মিরপুরের পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) কনভেনশন হলে জাতীয় সমস্যার প্রযুক্তিভিত্তিক সমাধানের জন্য প্রোগ্রামারদের নিয়ে অনুষ্ঠিত হবে জাতীয় হ্যাকাথন-২০১৬। আর এই আয়োজনে সহযোগিতা করবে অন্যতম মোবাইল অপারেটর বাংলালিংক। 

মূল হ্যাকাথন অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা ছাড়াও বিজয়ীদের জন্য নগদ অর্থ পুরস্কার, বিভিন্ন ডিভাইস ও হ্যাকাথন চলাকালীন নানা রকম পুরস্কার দিয়ে অংশগ্রহণকারীদের প্রণোদনা প্রদান ও উৎসাহিত করবে বাংলালিংক। হ্যাকাথন আয়োজনকে আরো জমকালো করার জন্য বাংলালিংক মূল হ্যাকাথন ইভেন্টে ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা ধরণের প্রচারণামূলক আয়োজন করবে।

জাতীয় হ্যাকাথন ২০১৬ আয়োজন প্রসঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সবচেয়ে বড় অবদান রাখছে দেশের তরুণ সমাজ। তাদের মেধা ও উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে সরকার এমডিজির মতো এসডিডিজি বাস্তবায়নেও উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করতে চায়। 

তিনি বলেন, এই আয়োজন সেই লক্ষ্য ত্বরান্বিত করবে। এজন্য আমরা টানা দ্বিতীয়বারের মতো জাতীয় হ্যাকাথনের আয়োজন করেছি। আশা করছি এই আয়োজনের মাধ্যমে তরুণদের কাছ থেকে প্রাপ্ত আইডিয়াগুলো আমাদের নানা ধরণের জাতীয় সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখবে।

এবিষয়ে বাংলালিংকের এমডি এবং সিইও এরিক অস বলেন, “ডিজিটাল বাংলাদেশ গড়ায় অব্যাহত সহযোগিতা প্রদানের আমাদের যে অঙ্গীকার, তারই অংশ হিসেবে এবং তরুণ উদ্যোক্তাদের স্বপ্ন পূরণে ও মেধাবীদের উজ্জল ভবিষ্যত গঠনের লক্ষ্যে বাংলালিংক এই মহৎ উদ্যোগের গর্বিত অংশীদার হয়েছে। 

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি, দেশের সব খাতের ডিজিটালইজেশনের জন্য এটি একটি প্রশসংনীয় উদ্যোগ। এ ধরন আয়োজেনর ফলে বাংলাদেশ সত্যিকার অর্থেই ডিজিটাল জাতিতে পরিণত হওয়ার পথে আরো এক ধাপ এগিয়ে গেল।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment