তনুর লাশ তোলা হবে বুধবার


ময়নাতদন্তের জন্য বুধবার কবর থেকে সোহাগী জাহান তনুর লাশ উত্তোলন করা হবে। সোমবার কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম কলেজছাত্রী তনুর লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য এ আদেশ দেন। 

বুধবার প্রথম শ্রেণির একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সিআইডি ও ডিবির বিশেষজ্ঞ দল লাশ উত্তোলনের জন্য জেলার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামে যাবে এবং সকাল ১০টার দিকে কবর থেকে লাশ উত্তোলন করা হবে বলে জেলা ডিবি সূত্রে জানা গেছে। লাশের ময়নাতদন্তের জন্য বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।

এদিকে তনু হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে তার সহপাঠী শিক্ষার্থীরা কলেজের শহীদ মিনারের ‘তনু মঞ্চে’ বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রেখেছে। বেলা ১১টার দিকে তনুর রুহের মাগফেরাত কামনা করে শিক্ষার্থীরা দোয়া ও মিলাদ মাহফিল করেছে।  

জানা যায়, গত ২০ মার্চ রাতে ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে হত্যার পর তার লাশ সেনানিবাসের বাসার অদূরে একটি জঙ্গলে ফেলে রাখে দুর্বৃত্তরা। এ বিষয়ে তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে পর দিন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রথমদিকে মামলাটি তদন্ত করেন কোতোয়ালি মডেল থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই সাইফুল ইসলাম। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য গত ২৫ মার্চ রাতে জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়।

কিন্তু প্রাথমিক সুরতহাল ও লাশের ময়নাতদন্তে কিছু অসঙ্গতি থাকায় মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়। পরে সোমবার (২৮ মার্চ) মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি একেএম মনজুর আলম কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ভিকটিম সোহাগী জাহান তনুর মরদেহে আসামি কর্তৃক সৃষ্ট জখম শনাক্ত, মরদেহ থেকে ডিএনএ নমুনা-আলামত সংগ্রহ করে বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষা ও সুরতহাল রিপোর্ট প্রস্তুতসহ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের জন্য আদালতে আবেদন করে। পরে আদালত কবর থেকে তনুর লাশ উত্তোলনের অনুমতি দেয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির ওসি একেএম মনজুর আলম জানান, সোহাগী জাহান তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য বুধবার ভোরে জেলার আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহারের নেতৃত্বে সিআইডি ও ডিবির টিম মির্জাপুর গ্রামে যাবে। সকাল ১০টার দিকে লাশ কবর থেকে উত্তোলন করার সম্ভাবনা রয়েছে। 

অপর একটি সূত্র জানায়, লাশের ময়নাতদন্তের জন্য বিশেষজ্ঞ ফরেনসিক ডাক্তারের সমন্বয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে একটি টিম গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ মার্চ সন্ধ্যায় টিউশনি করে বাসায় ফেরার পথে কুমিল্লা সেনানিবাস এলাকায় নৃশংসভাবে খুন হন সোহাগী জাহান তনু। ২১ মার্চ নিহতের বাবা ইয়ার হোসেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের ৯ দিনেও হত্যা রহস্য উদঘাটন বা দোষীদের কেউ গ্রেফতার হয়নি।  
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment