জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানি ১০ হাজার টাকা


চলতি বছরের জুলাই থেকে মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা ১০ হাজার টাকায় উন্নীত হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান। শুক্রবার বিকেলে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ৪ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ ও স্থান নির্বাচন বিষয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে মুক্তিযোদ্ধারা ৮ হাজার টাকা ভাতা পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জুলাই থেকে মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা ১০ হাজার টাকায় উন্নীত হবে।

সচিব আরো বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য জেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের পাশপাশি সরকার উপজেলা পর্যায়েও কমপ্লেক্স নির্মাণের বিষয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়েছে। খুব দ্রুত ভবনের জন্য জায়গা নির্বাচন করে নির্মাণ কাজ শুরু হবে। 

অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহবুবর রহমানের সভাপতিত্বে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার আজিম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কালা চাঁদ সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) সৈয়দ রবিউল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোল্যা নবুয়ত আলী, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরে আলম প্রমুখ বক্তব্য রাখেন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment