**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

নারী পুলিশদের পুরস্কৃত করবে পুলিশ হেড কোয়ার্টার্স


বাংলাদেশ পুলিশে কর্মরত নারীদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার প্রদান করবে পুলিশ হেড কোয়ার্টার্স। প্রথমবারের মতো প্রদেয় এই পুরস্কারের নাম দবাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ডদ । প্রাথমিকভাবে ৬টি ক্যাটাগরিতে ৩৩ জন নারী পুলিশ সদস্য এই পুরস্কার পাবেন। 

বুধবার এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ হেড কোয়ার্টার্সের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ও বাংলাদেশ উইমেন পুলিশ নেটওয়ার্কের সভানেত্রী মিলি বিশ্বাস। 

তিনি বলেন, নারী পুলিশদের জাতীয় ও আন্তর্জাতিক শান্তি রক্ষার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি এবং তাদের অনুপ্রেরণা দিতে আইজিপি এ কে এম শহীদুল হক এই উদ্যোগ নেন। ইতোমধ্যে সারাদেশে নারী পুলিশ সদস্যরা তাদের বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ কাজের বিবরণী জমা দিয়েছেন। আগামী ৩১ মার্চ তাদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে। 

নারীদের পুরস্কার হিসেবে থাকছে একটি ক্রেস্ট,  একটি সনদপত্র ও নগদ ১০ হাজার টাকা। যে ৬ টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে সেগুলো হচ্ছে বাংলাদেশ পুলিশ উইমেন লিডারশীপ অ্যাওয়ার্ড, এক্সেলেন্স ইন এ্যাক্ট, মেডেল অব কারেজ, কমিউনিটি সার্ভিস, পিসকিপিং মিশন স্পেশাল অনার অ্যাওয়ার্ড, এন্টারপ্রেনার উইমেন অর্গানাইজেশন অব্ল দ্য ইয়ার। 

মিলি বিশ্বাস বলেন, নারী-পুরুষ নয়, মানুষ হিসেবে দেখলে চ্যালেঞ্জিং পেশায় আমাদের মেয়েদের অবস্থান আজ অত্যন্ত পরিষ্কার। পুলিশ সপ্তাহের প্যারেডে নেতৃত্বদান, গোয়েন্দাবৃত্তি, ট্র্যাফিক ণিয়ন্ত্রণ, মামলার তদন্তে পুরুষ সহকর্মীদের সঙ্গে সমানভাবে কাজ করছে নারী পুলিশ। আশা করছি, এই পুরস্কার কর্মক্ষেত্রে নারী পুলিশদের পেশাগত দক্ষতা বৃদ্ধি করবে। 

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশে বর্তমানে ৮ হাজার ৮২৪ জন নারী সদস্য কর্মরত আছেন। 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment