**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

আইপিএলের ম্যাচ থেকেও বঞ্চিত ধর্মশালা


হিমালয় দিয়ে ঘেরা নয়নাভিরাম স্টেডিয়াম ধর্মশালা এবার আইপিএলের ম্যাচ আয়োজন থেকেও বঞ্চিত হলো। কয়েকদিন আগেই ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের পথে সবচেয়ে বড় বাধার সৃষ্টি করেছিল হিমাচল প্রদেশ সরকার। তারা পাকিস্তান ক্রিকেট দলকে নিরাপত্তা দেবে না বলে জানিয়ে দেয়। ফলে পর্যাপ্ত নিরাপত্তার অভাবে ম্যাচটি ধর্মশাল থেকে সরিয়ে আনা হয় কলকাতার ইডেন গার্ডেনে। এই একটি ম্যাচ আয়োজন করতে না দিয়ে বড় ধরনের ক্ষতির মুখেই পড়ে গেলো হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন। কারণ, এবারের আইপিএলের কোন ম্যাচের জন্যই ধর্মশালাকে বেছে নিল না বিসিসিআই। জমজমাট টুর্নামেন্টটির স্বাদ সরাসরি পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে ধর্মশালাবাসী।

আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাব হিমাচল প্রদেশের সরকারের কাছে ক্রিকেটার এবং অন্যান্য অফিশিয়াল কর্মকর্তার জন্য সর্বোচ্চ নিরাপত্তা চেয়ে আবেদন জানালেও হিমাচলের সরকার আইপিএল কমিটির কাছে বিশাল অংকের ট্যাক্স দাবি করে। কিন্তু আইপিএল কমিটি সেটা দিতে অপারগতা প্রকাশ করায় কিংস ইলেভেনের হোম ভেন্যু হিসেবে ধর্মশালার পরিবর্তে নাগপুরের ‘বিদর্ভ স্টেডিয়ামকে’ই নির্ধারণ করে দিয়েছে।

কিংস ইলেভেন পাঞ্জাবের কর্মকর্তারা বিসিসিআই’র কাছে লিখিত দিয়েছে ধর্মশালায় ম্যাচ না আয়োজনের জন্য, যার পরিপ্রেক্ষিতেই বিসিসিআই নাগপুরকে ভেন্যু করার সিদ্ধান্ত নেয়। হিমাচলবাসীর জন্য এটা অনেক বড় ক্ষতি। বিশ্বকাপের প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’- এর সবগুলো ম্যাচ ধর্মশালায় অনুষ্ঠিত হচ্ছে। 

Source : jagonews24

Post a Comment