ধর্মশালা পৌঁছেছে বাংলাদেশ দল


ভারতে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্টের বাছাই পর্ব খেলতে ধর্মশালায় পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সোমবার সকাল ১০টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে উড়াল দেয় টাইগাররা। এরপর দিল্লি থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভাড়া করা বিশেষ বিমানে চড়ে ধর্মশালায় পৌঁছায় মাশরাফিরা। 

৫ মার্চ হংকংয়ের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের; কিন্তু এশিয়া কাপের ফাইনালে খেলার কারণে এদিন ধর্মশালা পৌঁছায় বাংলাদেশ। তাই সেখানে পৌঁছে টাইগারদের প্রথম চ্যালেঞ্জ হবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া।

ভারতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে সরাসরি খেলতে পারছে না বাংলাদেশ। এর আগে বাছাই পর্বে নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমানের বিপক্ষে বাছাই পর্ব খেলে আসতে হবে তাদের। আগামী ৯ মার্চ নেদারল্যান্ডসের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে তিনটায়। এর দু’দিন পর প্রতিপক্ষ আয়ারল্যান্ড, সে ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। ১৩ মার্চ ওমানের সঙ্গে ম্যাচটাও হবে একই সময়ে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ধর্মশালাতে।

বাছাই পর্ব শেষে মূল পর্বে জায়গা করে নিতে পারলে বাংলাদেশে উঠে যাবে মূল পর্বে। সুপার টেনে উঠতে পারলে, ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে সম্ভাব্য ম্যাচের সূচি বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়। ২১ মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা বেঙ্গালুরুতে, রাত আটটায়। দুদিন পর ভারতের সঙ্গে ম্যাচটাও সেই আটটাতেই, ভেন্যুও বেঙ্গালুরুই। নিউজিল্যান্ডের সঙ্গে শেষ ম্যাচ খেলতে আবার ফিরতে হবে ইডেন গার্ডেনে, ২৬ মার্চের এই ম্যাচটা শুরু বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়।

Source : jagonews24

Post a Comment