গুগল এনেছে ল্যান্ডফোন!


সেলফোন যুগের আগে দ্রুত যোগাযোগে ল্যান্ডফোনই ছিল ভরসা। স্মার্টফোনের জনপ্রিয়তায় সবাই আজ ল্যান্ডফোনকে ভুলতে বসেছে। তবে সার্চ জায়ান্ট গুগল আবারও ল্যান্ডফোনের কথা মনে করিয়ে দিল। গুগল এবার ল্যান্ডফোনের আদলে তারবিহীন মোবাইল সেবা চালু করেছে। 

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের কয়েকটি শহরে ফাইবার ফোন নামে ল্যান্ডফোনের সংযোগ দেওয়া শুরু করেছে প্রতিষ্ঠানটি। ফাইবার ফোন মূলত গুগলের ফাইবার ইন্টারনেট গ্রাহকদের জন্য একটি ল্যান্ডলাইন সেবা। এই ফোনে গুগলের ফাইবার ইন্টেরনেট সেবার মাধ্যমে কল করা যাবে। গুগল ফাইবার গ্রাহকদের ল্যান্ড লাইনের সংযোগ নেওয়ার ক্ষেত্রে মাসে অতিরিক্ত ১০ ডলার খরচ করতে হয়। আর ৭০ ডলারে মিললে মাসজুড়ে ইন্টারনেট সংযোগ। ১২০ ডলারে ইন্টারনেট লাইন এবং টিভি সংযোগ পাওয়া যাবে গুগলের এই সেবায়। 

গুগলের ভয়েস কলের মতো চার্জ পড়বে আন্তর্জাতিক কলে। ল্যান্ডলাইনে কল ওয়েটিং, কলার আইডিসহ যাবতীয় সুবিধা মিলবে এই ফোনে। সঙ্গে রয়েছে ভয়েস টু টেক্সট ট্রান্সক্রিপশনস সুবিধা যা গুগল ভয়েসে পাওয়া যায়। ভ্রমণে থাকা অবস্থায় ফাইবার ফোনের কল সেলফোনে ফরোওয়ার্ড করে দেয়াও যাবে। গুগলের এই ফাইবার ফোন কাজ করবে ট্যাবলেট ও ল্যাপটপেও। এ ছাড়া ভয়েস মেইলকে বার্তা কিংবা ই-মেইলেও রূপান্তর করা যাবে ফাইবার ফোনে। 

ফাইবার ফোন গুগলের আল্ট্রা-ফাস্ট ইন্টারনেট সংযোগ নিয়ে এসেছে। এর ফলে ক্লাউড সেবার সঙ্গেও যুক্ত থাকবে এই ল্যান্ডফোন। 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment