আর্সেনালকে উড়িয়ে শেষ আটে বার্সালোনা


আর্সেনালকে উড়িয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে মেসি-নেইমাররা। বুধবার রাতে ক্যাম্প নউতে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিকে ৩-১ গোলে হারায় বার্সালোনা।

খেলার শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে আর্সেনাল। তবে ম্যাচর ১৮ মিনিটে গোল করে আর্সেন ভেঙ্গারের শিষ্যদের কাজটা বেশ কঠিন করে দেয় নেইমার। লুইস সুয়ারেসের দারুণভাবে বাড়ানো বলে ডি-বক্সে গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। এছাড়া খেলার ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন নেইমার। তবে প্রতিপক্ষের গোলরক্ষকের দক্ষতায় সে সুযোগ হাতছাড়া হয়ে যায়।

বিরতির পর ষষ্ঠ মিনিটে দুর্দান্ত গোলে সমতা ফেরান এলনেনি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরাল শটে বল জালে পাঠিয়ে দেন মিশরের এই মিডফিল্ডার। সমতা ফেরানোর পরও পরের রাউন্ডে যাওয়ার জন্য দুই গোল দরকার ছিল আর্সেনালের। কিন্তু সেই সম্ভাবনাও শেষ করে দেন সুয়ারেস। খেলার ৬৫ মিনিটে দানি আলভেসের ক্রসে সিজার কিকে গোল করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

এদিকে বার্সার দুই তারকা গোল করলেও বাকি ছিল মেসি। নির্ধারিত সময়ের দুই মিনিট আগে ডি-বক্সে দুই ডিফেন্ডারের মাঝে থেকেও দুর্দান্ত টোকায় আগুয়ান গোলরক্ষক দাভিদ অসপিনার মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে দলের পক্ষে শেষ গোলটি করেন তিনি।

এ নিয়ে টানা নবম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠল বার্সেলোনা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত রয়েছে দলটি।

Source : jagonews24

Post a Comment