বাংলাদেশকে পাত্তাই দিচ্ছে না আয়ারল্যান্ড!


গতবছর বিশ্বক্রিকেটে বাংলাদেশ নিজেদেরকে কিছুটা নতুনভাবেই পরিচয় করিয়ে দিয়েছে। বলতে গেলে ২০১৫ সালে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে সফলতম দল হচ্ছে বাংলাদেশ। ভারত থেকে শুরু করে পাকিস্তান এমনকি দক্ষিণ আফ্রিকাকেও হারাতে বাদ রাখেনি টাইগাররা। তাও এখন প্রতিপক্ষ যতো বড়ই হোক না কেন বাংলাদেশকে ঠিকই তারা সমীহ করে কথা বলে।

কিন্তু ভারতের টি-টোয়েন্টি বিশবকাপে বাছাই পর্ব খেলতে এসে আইসিসির সহযোগী দল আয়ারল্যান্ডের কাছ থেকে সেই সম্মানটা পাচ্ছে না বাংলাদেশ। প্রথম ম্যাচে ওমানের কাছে হারা আইরিশরা উলটো বাংলাদেশকে হুমকি দিলো। শুক্রবার বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে আইরিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্যারি উইলসনের কথা শুনে তাই মনে হলো।

লক্ষ্য সবার একটাই সেটি হলো সুপার টেনে নিজেদের স্থান ঠিক করা। যেখানে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের একই লক্ষ্য। আর এটাকেই অনুপ্রেরণা বানিয়েছেন উইলসন। তার মতে, বাছাইপর্বে খেলা দলগুলোর মধ্যে তেমন কোনো পার্থক্যই নেই।

বৃহস্পতিবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই আইরিশ ডানহাতি ব্যাটসম্যান বলছেন, ‘বাছাইপর্বে যারা খেলছে, তারা সবাই সমান শক্তির!’ সহজ প্রতিপক্ষ ওমানের কাছে হেরে গেলেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের পিছিয়ে রাখতে নারাজ তিনি।

২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম দেখাতেই জয় পায় আয়ারল্যান্ড। আগে পাওয়া এই জয়ই হয়তো ম্যাচের আগে আত্মবিশ্বাসী করে তুলেছে আইরিশদের।

তাইতো আগের জয়ের আশায় বুক বেধেছেন এই আইরিশ উইকেটরক্ষক, ‘আমরা এর আগেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলেছি। জিতেছিও।’ সবমিলিয়ে এই মিডল অর্ডার ব্যাটসম্যান তাদের কাতারেই বাংলাদেশকে রেখেছেন।

Source : jagonews24

Post a Comment