**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

রাবারের ব্যাট দিয়ে খেলেছেন কোহলি!


বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তাতে কোন সন্দেহ নেই। তিনি যে অসাধারণ ফর্মে রয়েছেন, তা তার সাম্প্রতিক পারফরম্যান্স দেখলেই বোঝা যায়। তার ব্যাটে ভর করেই বরং, এশিয়া কাপ ৬ষ্ঠবারেরমত ঘরে তুলেছে ভারত। একের পর এক দুর্দান্ত ইনিংস খেলে যাচ্ছেন তিনি। বিরাটকে আউট করাই যেন সবচেয়ে কঠিন কাজ প্রতিপক্ষের বোলারদের জন্য।

বিরাট কোহলি এত সাবলিল ব্যাটিং কীভাবে করে থাকেন? ভক্ত থেকে শুরু করে সমালোচকরা একের পর এক বিশ্লেষণ করতে থাকেন। তেমনি বাংলাদেশি এক সমর্থক এশিয়া কাপের ফাইনাল শুরুর আগে একটি বিশ্লেষণ ইতিমধ্যে করে ফেলেছেন। তারিক হাসান নামে এই যুবক ফেসবুকে একটি স্ট্যাটাস আপলোড করেন, তাতে তিনি অভিযোগ করেন বিরাট কোহলির ব্যাট আসলে রাবার দিয়ে তৈরী।

পোস্টে লেখা ছিল, ‘কোহলির ব্যাটের ভেতরটা আসলে রাবার দিয়ে তৈরী। বাইরে সামান্য কাঠ দিয়ে ঢাকা রয়েছে। সে জন্য ও শুধু ব্যাট ছোঁয়ালেই বল বাউন্ডারির বাইরে আছড়ে পড়ছে। এটাই ওর এত রান করার রহস্য। আইসিসি ওর ব্যাট পরীক্ষা করবে না। কারণ, আইসিসি=বিসিসিআই=ঢ়রম৩*। তাই ওরা সম্মানের যোগ্য নয়। বিসিসিআই জোর করে জোরকরে মুস্তাফিজকে ছোটগ্রস্থ করেছে। কিন্তু ওদের বাপ তামিম দলে এসে গিয়েছে। তামিমকে আইপিএল কনস্ট্রাক্টের লোভ দেখিয়ে বাজে খেলতে বাধ্য করতে পারবে না। যেমনটা সাকিবকে ওরা করেছে।’

গত বছর বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হেরে যাওয়ার পর বিরাট চক্রান্তের করেছিলেন বহু বাংলাদেশি ক্রিকেট সমর্থক। তাদের বক্তব্য ছিল, জোর করে তাদের হারানো হয়েছে। আর এই চক্রান্তে লিপ্ত রয়েছে আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

* এখানে ঢ়রম৩ বলতে সম্ভবত তিনি ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকেই বুঝিয়েছেন।
Source:jagonews24

Post a Comment