**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

পাকিস্তানকে ১৮১ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড


প্রথম দুই ম্যাচ জিতে এমনিতেই বেশ এগিয়ে আছে নিউজিল্যান্ড। অপরদিকে প্রথম ম্যাচ জিতলেও পরের ম্যাচে হেরে কোনঠাসা অবস্থায় রয়েছে পাকিস্তান। ফলে মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে দু’দলই মাঠে নেমেছে ভিন্ন ভিন্ন দুটি সমীকরণ সামনে নিয়ে। টিকে থাকতে হলে জয় পেতেই হবে পাকিস্তানকে। আর আজ জিতলেই সেমি নিশ্চিত হয়ে যাবে নিউজিল্যান্ডের।

এমন সমীকরণের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের সামনে ৫ উইকেট হারিয়ে ১৮০ রানের বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড। জিততে হলে ১৮১ রান করতে হবে পাকিস্তানকে। মার্টিন গাপটিল ঝড়ের মুখে বলতে গেলে পাকিস্তানি বোলাররা উড়ে গিয়েছে। ৪৮ বলে ৮০ রান করে আউট হন গাপটিল। ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। রস টেলর ২৩ বলে ৩৬ রান করেন।

ব্যাট করতে নেমেই প্রথম থেকে ঝড় তুলেছিল নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল এবং কেন উইরিয়ামসন। ৭.২ ওভারেই দু’জন মিলে ৬২ রানের জুটি গড়ে কিউইদে বিশাল সংগ্রহের পথ দেখায়। যদিও মোহাম্মদ ইরফানের বলে এ সময় উইকেট হারান কেন উইলিয়ামসন।

২১ বলে ১৭ রান করে আউট হন নিউজিল্যান্ডের অধিনায়ক। ১টি বাউন্ডারি মারেন তিনি। নিউজিল্যান্ডের আরেক বিধ্বংসী ব্যাটসম্যান কলিন মুনরো ৬ বলে মাত্র ৭ রান করে আউট হয়ে যান। তবে এক প্রান্তে ঝড় তুলে যাচ্ছে মার্টিন গাপটিল। হাফ সেঞ্চুরি পূরণ করতে মাত্র ৩৩ বল খেললেন।

কোরি অ্যান্ডারসন আর গাপটিল মিলে ৫২ রানের আরও একটি দারুন জুটি গড়েন। ১৪ বলে ২১ রান করেন তিনি। লুক রনকি আউট হয়েছেন ১১ রান করে। গ্র্যান্ট ইলিয়ট করেন ১ রান। মোহাম্মদ আমির ৪ ওভারে ৪১ রান দিয়ে একটিও উইকেট নিতে পারেননি। মোহাম্মদ ইরফান দেন ৪৬ রান। উইকেট নিয়েছেন ১টি। মোহাম্মদ সামি এবং শহিদ আফ্রিদি নেন ২টি করে উইকেট। 

Source : jagonews24

Post a Comment