নারী দিবসের আপন আলোয়


প্রতি বছর ৮ মার্চ তারিখে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। সারা বিশ্বব্যাপী নারীরা একটি প্রধান উপলক্ষ্য হিসেবে এই দিবস উদযাপন করে থাকেন। কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদযাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও নারীদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি গুরুত্ব পায়।

বাংলাদেশসহ সারা বিশ্বের নারীসমাজকে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে বৈশাখী টেলিভিশন ‌‘আর্ন্তজাতিক নারী দিবস-২০১৬’ উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠান ‘আপন আলোয়’ নির্মাণ করেছে।

অনুষ্ঠানটিতে রোকেয়া প্রাচীর উপস্থাপনায় অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় প্রমীলা ক্রিকেট দলের অধিনায়ক জাহানারা আলম, টপ অব মাইন্ড গ্রুপের সিএফও সালমা আদিল এবং কোকাকোলা বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি পাবলিক অ্যাফেয়ার্স এন্ড কমিউনিকেশনস ম্যানেজার শামীমা আক্তার।

অতিথিরা বাংলাদেশের নারীদের উন্নয়ন, কর্পোরেট সেক্টরে নারীদের অবস্থান, নারী ক্ষমতায়ন ও অর্থনৈতিক উন্নয়নে প্রতিবন্ধকতাগুলো কি এবং তা থেকে পরিত্রাণ প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানটি আব্দুল­াহ আল মামুন ও শাহ আলমের প্রযোজনায় আগামীকাল মঙ্গলবার, ৮ মার্চ রাত ৮টায় বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে।

Source : jagonews24

Post a Comment