এটিএম কার্ড জালিয়াতি : পুলিশের সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে


এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় কোনো পুলিশ সদস্য জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। রোববার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এ রকম ঘটনার প্রমাণ মিললে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আর এ জালিয়াতির ঘটনায় জড়িতরা বিদেশে পালিয়ে গেলে তাদের ইন্টারপোলের মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছেও বলে জানান তিনি। 

মনিরুল ইসলাম বলেন, পিওটরকে রিমান্ড শেষে আদালতে পাঠানো হয়েছে। আদালতে দেয়ার তার জবানবন্দির ডকুমেন্ট হাতে পেলে পুলিশের জড়িত থাকার ব্যাপারটি খতিয়ে দেখা হবে।

ডিএমপির এ অতিরিক্ত কমিশনার আরো জানান, এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় এখন পর্যন্ত কোনো পুলিশ সদস্যকে কোথাও বদলি করা হয়নি। অনেকের নাম পিওটর বলেছেন। তারা পিওটরের সঙ্গে ব্যবসায় জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় দুজন জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়া ব্যক্তি ও প্রতিষ্ঠান জড়িত থাকার দালিলিক প্রমাণও ডিবির কাছে রয়েছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আরো কিছু নাম এসেছে তাদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

মনিরুল ইসলাম বলেন, তদন্তে কার্ড জালিয়ালির ঘটনায় ৬/৭ জন জড়িত বলে নিশ্চিত হওয়া গেছে। বাকিদের সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে। তাদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হবে। যারা বিদেশে পালিয়ে গেছে তাদের ইন্টারপোলের মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment