আইরিশদের হালকাভাবে নিচ্ছেন না টাইগার কোচ


টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের দ্বিতীয় প্রতিপক্ষ আয়ারল্যান্ড। যদিও ওমানের বিপক্ষে বুধবারের ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে তারা কিন্তু তদেরকে একদমই হালকাভাবে নিচ্ছেন না টাইগার কোচ চন্দিকা হাথুরুসিংহে।

আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেতে শিষ্যদের নিজেদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে বলে মনে করছেন বাংলাদেশ কোচ। অপরদিকে ২০০৯ সালে এই আয়ারল্যান্ডের কাছেই বিশ্বকাপে হেরে বসেছিল বাংলাদেশ তাই এবার নিশ্চয় প্রতিশোধটাই নিতে চাইবে টাইগাররা।

প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ রানের জয় দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। অপরদিকে দিকে নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল ওমানের কাছে ২ উইকেটে হারে আইরিশরা। তারপরও আয়ারল্যান্ডকে নিয়ে বেশ সতর্ক অবস্থানে হাথুরুসিংহে।

বলেছেন, “প্রথম ম্যাচে তাদের ভাগ্য সহায়ক ছিল না আর সবদিনই সবাই ভালো ক্রিকেটও খেলবে না। আমি জানি, আয়ারল্যান্ড একটি পেশাদার দল। টি-২০ ক্রিকেটে কোনো কিছুই অনুমান করা যায় না, এখানে তাদের হালকাভাবে নেয়ার কোনো সুযোগই নেই।”

টি-টোয়েন্টিতে যেকোনো কিছুই হতে পারে বলে মনে করছেন হাথুরুসিংহে। এমনকি এক ওভার কিংবা একটি উইকেটও ভাগ্য নির্ধারণ করে দিতে পারে। তাই পুরো ৪০ ওভারই টাইগারদের সামর্থ্যের পুরোটুকু চেয়েছেন তিনি।

“আমরা আমাদের নিজেদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করার চেষ্টা করব। আমার মনে হয়, আমরা যদি নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে আমাদের এই ম্যাচ জিততে কোনো সমস্যা হবে না।”

এদিকে ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচ এবং আবহাওয়া দুই দলের জন্যই চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন হাথুরুসিংহে।

Source : jagonews24

Post a Comment