Sponsored Ad

ইডেনের পরিবর্তে বিকল্প ভেন্যুতে টেস্ট চায় বাংলাদেশ



সব কিছু ঠিক ঠাক থাকলে চলতি বছর অগস্টের শেষ সপ্তাহে এক মাত্র টেস্ট খেলতে প্রথম বারের মত ভারত সফর করবে বাংলাদেশ। আর আইসিসি’র সাবেক সভাপতি প্রয়াত জগমোহন ডালমিয়ার অবদানকে মাথায় রেখে টেস্টটি ইডেনে আয়োজন করতে বিসিসিআই-কে প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি)। তবে এ বার সেই অবস্থান থেকে সরে দাঁড়াচ্ছে বিসিবি। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল দেখে দেশে ফিরে এ তথ্য জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন। 

এ নিয়ে তিনি বলেন, ইডেন গার্ডেনে টেস্ট ম্যাচটি হলে বাংলাদেশ থেকে অন্তত পাঁচ হাজার লোক খেলা দেখতে আসতেন। তাই আমরা চেয়েছিলাম টেস্টটি ইডেনে হলে আমাদের দর্শকদের জন্য ভাল হয়। কলকাতার আবহাওয়া ঢাকার মতো বলে এখানে এসে খেলতে স্বাচ্ছন্দ্য বোধ করি আমরা। টেস্টে যে ভাবে উন্নতি করছি,তাতে পাঁচ দিন ভারতের বিপক্ষে খেলা এখন আর অসম্ভব নয়। কিন্তু কলকাতায় অগস্ট মাসে বৃষ্টির পূর্বাভাস পেয়েছি। তাই ইডেনের পরিবর্তে ওই সময়ে যেসব ভেন্যুতে ঝড়-বৃস্টির সম্ভাবনা নেই সেখানে ম্যাচটি করার অনুরোধ করেছি।

প্রস্তাবটি নাকি বিসিসিআইকেও দেওয়া হয়েছে। বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর বিসিবি’র এই প্রস্তাব গুরুত্ব সহকারে দেখছেন বলে জানিয়ে বিসিবি সিইও বলেন, সাধারণত হোম বোর্ডই ভেন্যু ঠিক করে থাকে। তাই ভেন্যু নির্ধারণের ব্যাপারটি বিসিসিআইর উপরই ছেড়ে দিয়েছি। এ ব্যাপারে বিসিসিআইয়ের সঙ্গে কথা হয়েছে। বিষয়টি তারাও গুরুত্ব দিয়ে ভেবে দেখবেন বলে জানিয়েছেন।

Source : jagonews24

Post a Comment