অলটাইম রাঙানো বৈশাখে গাইবেন মেয়র সাঈদ খোকন


গানে গানে আর বাঙালির সংস্কৃতির উৎসেব মাতোয়ারা হবে এবারের ঢাকাবাসীর বৈশাখ। উত্তর সিটি কর্পোরেশনের আয়োজনে ধানমন্ডি ৮ নম্বরের কলাবাগানে লেফটেন্যান্ট শেখ জামাল মাঠে আগামীকাল বৃহস্পতিবার, ১৪ এপ্রিল পহেলা বৈশাখে অনুষ্ঠিত হবে একটি জমজমাট অনুষ্ঠান। ‘অলটাইম রাঙানো বৈশাখ পাওয়ার্ড বাই এশিয়ান পেইন্টস’ শিরোনামের এই আয়োজনের মূল আকর্ষণ হিসেবে থাকছে নগরবাউল খ্যাত ব্যান্ড তারকা জেমসের গান।

তবে বিশেষ চমক হিসেবে থাকছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনের উপস্থিতি ও তার কণ্ঠের গান। জানা গেছে, উপস্থিত থেকে অনুষ্ঠানটির কনসার্ট পর্বে ঢাকাবাসীদের বৈশাখী শুভেচ্ছা জানাতে একটি গান গেয়ে শোনানোর আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

এছাড়াও কনসার্টে গান শোনাবেন একঝাঁক কণ্ঠশিল্পী। এই তালিকায় আছেন শফি মন্ডল, ফকির শাহাবুদ্দিন, রন্টি দাশ, দিঠি আনোয়ার, ইউসুফ আলী খান, মনির, শাহীন, আশিক, তানজিম, শিরোনামহীন ও ভাইকিংস ব্যান্ড।

অনুষ্ঠানটির সহযোগী আয়োজক হিসেবে আছে বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ক্লাব ইলেভেন ইনসেপশন মিডিয়া লিমিডেট। প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার তাসফিনা হায়দার বলেন, ‘অনেকদিন ধরেই ধানমন্ডির ৮ নাম্বার কলাবাগান মাঠে বৈশাখে কোনো মেলা বা অনুষ্ঠান করার অনুমতি পাওয়া যায়নি। কিন্তু এই মাঠের সাথে পহেলা বৈশাখ উদযাপনের সম্পর্কটা বেশ পুরোনো। তাই দীর্ঘদিন পর পুরোনো স্থানে বৈশাখ উদযাপনের সুযোগ পেয়ে নিশ্চয় সবাই খুব উচ্ছ্বসিত থাকবেন। আমরা অনুষ্ঠানটিকে রঙিন আর প্রাণবন্ত করে তোলার সবরকম প্রস্তুতিই নিয়েছি। আশা করছি জমে উঠবে ‘অলটাইম রাঙানো বৈশাখ’।

তিনি আরো বলেন, ‘অনুষ্ঠান শুরু হবে ভোর সাড়ে ৬টায়, চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। জেমস মঞ্চে আসবেন বিকেল ৩টায়। দিনব্যাপী এ অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি থাকছে দেশীয় সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন আয়োজন। এগুলো হলো লাঠি খেলা, বায়োস্কোপ, নাগরদোলা, পাতা খেলা, বৈশাখী মেলা, বাদর নাচ, হাতি প্রভৃতি।’

Source : jagonews24

Post a Comment