তনু হত্যা : ভিসেরা নমুনায় বিষের আলামত নেই



নাট্যকর্মী ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার আগে বিষ খাওয়ানোর কোনো আলামত পাওয়া যায়নি। সিআইডির পুলিশের রাসায়নিক পরীক্ষকরা ভিসেরার নমুনা (কিডনি, লিভার ও পাকস্থলি) পরীক্ষা শেষে এ তথ্য জানিয়েছেন। গতকাল শনিবার বিকেলে চূড়ান্ত ভিসেরা প্রতিবেদন সিআইডি পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে।
  
সিআইডি পুলিশের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা রোববার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে স্পর্শকাতর এ মামলার বিষয়ে কেউ সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সিআইডির মহাখালির কেন্দ্রীয় রাসায়নিক পরীক্ষাগারের প্রধান রাসায়নিক পরীক্ষক দিলীপ কুমার সাহার নেতৃত্বে দুই সদস্যের মেডিকেল বোর্ড চট্টগ্রামে গিয়ে ভিসেরা পরীক্ষা সম্পন্ন করেন। বোর্ডের অপর দুই সদস্য হলেন- উপ প্রধান রাসায়নিক পরীক্ষক মো. কায়ছার রহমান ও সহকারী রাসায়নিক পরীক্ষক মো. নজরুল ইসলাম।

এদিকে, বহুল আলোচিত তনু ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিক্ষোভে কাঁপছে সারাদেশ। প্রকৃত খুনিদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিতে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো দাবি জানিয়ে আসছে। তবে এক সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেলেও এখনো আলোচিত এ হত্যাকাণ্ডের খুনিদের কেউ গ্রেফতার হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে সিআইডি পুলিশের একাধিক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, তনু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে বিভিন্ন সোর্সে প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে। পুলিশের সুরতহাল প্রতিবেদনে কি কারণে তনুর শরীরে আঘাতের চিহ্ন না লেখার বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। 
 
তনু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের ইন্সপেক্টর গাজি মো. ইব্রাহিম ভিসেরা প্রতিবেদন পাওয়ার কথা স্বীকার করেছেন। তবে এর চেয়ে বেশি কিছু জানাতে রাজি হননি তিনি। মামলার অগ্রগতি সম্পর্কে জানতে সিনিয়র অফিসারদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment