**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

ভারত সফরে টেস্টের সঙ্গে টি-টোয়েন্টির সম্ভাবনা


ভারতে গিয়ে খেলার জন্য বছরের পর বছর অপেক্ষা। ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও বাংলাদেশকে আমন্ত্রণ জানানোর মত সৌজন্যতা দেখাতে পারেনি ভারত। যদিও এর পেছনে তাদের সবচেয়ে বড় যুক্তি ছিল যে, বাণিজ্যিকভাবে লাভজনক হবে না বাংলাদেশকে আমন্ত্রণ জানানোটা। তবে দিন এখন বদলে গেছে। বাংলাদেশ-ভারত প্রতিদ্বন্দ্বীতা এখন গড়িয়েছে স্নায়ুক্ষয়ী পর্যায় পর্যন্ত। সুতরাং, ভারতে বাংলাদেশের সফর অবশ্যম্ভাবী হয়ে উঠলো।

আগামী আগস্টেই ১ ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য ভারত যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। শোনা যাচ্ছিল ওই সফরে ওয়ানডে ম্যাচও খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদের। তবে এবার শোনা যাচ্ছে টেস্ট সিরিজের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ হওয়ার সম্ভাবনা রয়েছে ভারতের সঙ্গে। বিসিবিই এই আগ্রহ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই’র কাছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন এই সম্ভাবনার কথা। তিনি জানান, ভারতের বিপক্ষে টেস্টের পাশাপাশি কয়েকটি টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। বিসিসিআইকে এ বিষয়ে প্রস্তাবও দেয়া হয়েছে বিসিবির পক্ষ থেকে।

ভারতীয় মিডিয়ায় প্রকাশ হয়েছে, বিসিবি ইডেন গার্ডেনের পরিবর্তে অন্য কোথাও টেস্ট আয়োজনের জন্য বিসিসিআই’র কাছে অনুরোধ জানিয়েছে। কারণ, আগস্টে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছেন, এ অনুরোধ বিসিবি নয়, বরং খোদ বিসিসিআইই করেছে। বললেন, ‘বাংলাদেশ থেকে এমন কোনো অনুরোধ জানানো হয়নি। বাংলাদেশ ইডেনেই খেলতে চায়। বরং বিসিসিআই থেকে প্রস্তাব দেয়া হয়েছে অন্য কোথাও খেলার জন্য।’

Source : jagonews24

Post a Comment