**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

বিক্ষিপ্ত ঘটনায় এগিয়ে চলছে মাওবাদী এলাকার দ্বিতীয় পর্বের ভোট


বড় ধরনের কোনো সংঘর্ষ না হলেও ছোটখাটো বেশ কিছু ঘটনার মধ্যদিয়েই এগিয়ে চলছে ভারতের পশ্চিমবঙ্গের মাওবাদী অঞ্চলের প্রথম দফার দ্বিতীয় পর্বের ভোট। বাকুঁড়া, বর্ধমান এবং পশ্চিম মেদেনীপুরে আজ ৩১ টি বিধানসভা আসনে ভোট নেওয়া হচ্ছে। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভোট চলবে।

দ্বিতীয় পর্বের ভোটে অংশ নেবেন ১১ লাখ ৯৫ হাজার ৩শ ২২ জন ভোটার। ৮ হাজার ৪শ ৬৫টি প্রধান বুথে ভোট দিয়ে ১শ ৬৩ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ।

আজ সকাল থেকেই লম্বা লাইন দিয়ে ভোটারা ভোট দিচ্ছেন। বাঁকুড়ার ৪৫ ডিগ্রি তাপমাত্রা উপেক্ষা করে সেখানেও ভোট কেন্দ্রগুলোতে নারী-পুরুষের সমান উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ভোট শুরুর পরপরই জামুড়িয়া, চন্দ্রকোনা, রাণীগঞ্জ, কুলটি এবং সোনামুখি বিধানসভাগুলো থেকে বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া গেছে। বর্ধমানের জামুড়িয়ার স্থানীয় একটি বুথের সামনে থেকে কয়েক বস্তা তাজা হাত বোমা উদ্ধার করা হয়েছে। রাণীগঞ্জে শাসক দলের বেশ কয়েকজনকে মোটরসাইকেল নিয়ে বুথের সামনে মহরা দিতে দেখা যাওয়ায় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বাঁকুড়ার সোনামুখি এলাকায় এক ব্যক্তিতে প্রকাশ্যে পিস্তল হাতে নিয়ে বুথের পাশে ঘুরে বেড়াতে দেখা গেছে এবং বেশ কয়েকটি জায়গায় বোমাবাজির ঘটনাও ঘটেছে। এছাড়া সবং কেন্দ্রে এক কংগ্রেসকর্মীকে পিটিয়ে গুরুত্বর আহত করেছেন তৃণমূল কংগ্রেস সমর্থকরা। কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশ থাকা সত্বেও কি করে এই ঘটনা গুলো ঘটছে সেখানে এই নিয়ে প্রশ্ন তুলছেন প্রার্থীরা।

Source : jagonews24

Post a Comment