‘আল্লাহু আকবর’ বলায় বিমানে আতঙ্ক (ভিডিও)


সংযুক্ত আরব আমিরাতের ইতিহাদ এয়ারওয়েজের একটি যাত্রীবাহী বিমানে এক ব্যক্তি আল্লাহু আকবর বলায় পুরো বিমানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমানটি আবুধাবি থেকে ম্যানিলা যাচ্ছিল। দ্য এক্সপ্রেস ট্রিবিউনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। 

ওই ব্যক্তি বিমানের এক্সিট ডোরের কাছে নামায আদায় করছিলেন। সেসময় তিনি মসজিদের মুয়াজ্জিনের মত উচ্চস্বরে আল্লাহু আকবর বলে ওঠেন। আসলে এটা তার নামাযেরই অংশ ছিল। কিন্তু অন্যান্য যাত্রীরা এই শব্দে আতঙ্কিত হয়ে পড়েন। 

সম্প্রতি বিভিন্ন জঙ্গি গোষ্ঠী ইসলামের নামে নাশকতা চালাচ্ছে। অনেক সময় তারা বিভিন্ন হামলায় আল্লাহু আকবর শব্দ ব্যবহার করছে। এটা মুসলমানদের কাছে খুবই তাৎপর্যপূর্ণ একটি শব্দ। অথচ জঙ্গিরা এই পবিত্র শব্দের অপব্যবহার করছে। তাদের কারণে এতো পবিত্র এবং তাৎপর্যময় শব্দটি এখন মানুষের মনে আতঙ্ক ছড়াচ্ছে। 

ওই ব্যক্তির নামাযের সময় আল্লাহু আকবর বলে চেচিয়ে ওঠায় অনেকেই বেশ ক্ষুব্ধ। এ বিষয়ে সামাজিক মাধ্যমেও অনেকে ছবি ভিডিও পোস্ট করেন। 

এক ব্যক্তি ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, আমি ঘুমাচ্ছিলাম। হঠাৎ তার চিৎকারে আমার ঘুম ভেঙে গেল। আমি বিমানে বহু মানুষকে প্রার্থনা করতে দেখেছি। তবে এভাবে কাউকে প্রার্থনা করতে দেখিনি।সত্যি খুব ভয় পেয়েছি।

ইতিহাদের যাত্রীবাহী বিমানে বহু মুসলমান যাত্রী আসা যাওয়া করেন। তবে এর আগে এ ধরনের ঘটনা কখনো ঘটেনি। 

সামাজিক মাধ্যমে আরো এক ব্যক্তি কমেন্ট করে বলেন, আমি এই রুটে বহুবার আসা যাওয়া করেছি। অনেক মানুষকেই বিমানে নীরব ও শান্তিপূর্ণভাবে প্রাথর্না করতে দেখেছি। তবে তাদের প্রার্থনায় কেউ বিরক্ত হয়েছে এমনটা এর আগে ঘটেনি। 

এক ব্যক্তি এই ঘটনার জন্য বিমানের স্টাফদের দোষারোপ করে বলেন, আমি সত্যিই খুব অবাক হলাম বিমানের স্টাফরা এ বিষয়ে কোনো পদক্ষেপই নিলেন না। 
সূত্র : জাগোনিউজ২৪


Post a Comment