**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

মাসকাট রুটে রিজেন্টের যাত্রা শুরু


বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ ঢাকা ও চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যের দেশ ওমানের রাজধানী মাসকাট রুটে ফ্লাইট শুরু করেছে। বৃহস্পতিবার বিকালে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন আনুষ্ঠানিকভাবে রুটটি উদ্বোধন করেন। মাসকাট বিমান বন্দরে পৌছার পর রিজেন্টের সব যাত্রী ও কর্মকর্তাদের লালগালিচা সংবর্ধনা দেয় মাসকট বিমান বন্দর কতৃর্পক্ষ।

রিজেন্টের সিওও (চীফ অপারেশনাল অফিসার) আশিস রায় চেধুরী বলেন, এই রুটে তারা অভূতপূর্ব সাড়া পেয়েছেন। এজন্য তারা যাত্রীদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, সম্প্রতি বহরে যুক্ত হওয়া আধুনিক বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এ রুটে যাত্রী পরিবহন করা হবে। শুরুতে প্রতি মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রোববার সন্ধ্যা সোয়া সাতটায় রিজেন্টের উড়োজাহাজ ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রাম যাবে। রাত সাড়ে আটটায় চট্টগ্রাম থেকে ছেড়ে মাসকাটে পৌঁছাবে স্থানীয় সময় রাত পৌনে ১২টায়।

আর মাসকাট থেকে স্থানীয় সময় রাত পৌনে একটায় যাত্রা শুরু করে সকাল সাড়ে সাতটায় চট্টগ্রামে এবং সেখান থেকে পৌনে ৯টায় ঢাকায় অবতরণ করবে রিজেন্টের ফিরতি ফ্লাইট।

ঢাকা-মাসকাট পথে রিজেন্ট এয়ারের ওয়ানওয়ে ভাড়া ২০ হাজার ৫৬৫ টাকা ও রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৭৮ টাকা। আর চট্টগ্রাম-মাসকাটের ভাড়া যথাক্রমে ১৯ হাজার ৫ ও ৩৯ হাজার ২৪৪ টাকা। অন্যদিকে মাসকাট থেকে ঢাকার ওয়ানওয়ে ভাড়া ৫০ ও রিটার্ন ভাড়া ১৩০ ওমানি রিয়াল। আর মাসকাট থেকে চট্টগ্রামের ভাড়া যথাক্রমে ৬০ ও ১৩৫ ওমানি রিয়াল। 

রিজেন্টের পরিচালক ফাইনান্স তানজিনা আলী বলেন, ৭৩৭-৮০০ এয়ার ক্রাফটের যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য আসনগুলোকে বিশেষভাবে সাজানো হয়েছে। ১৮৩ আসন বিশিষ্ট এ বিমানে কোনো বিজনেস ক্লাস রাখা R Musket-3হয়নি। বিজনেস ক্লাসের পরিবর্তে ১৫টি প্রিমিয়াম ইকোনোমি ক্লাস আসন রাখা হয়েছে, যেখানে দুই আসনের মাঝে ব্যবধান থাকবে বেশি এবং আরামদায়ক হবে। বাকি ১৬৮টি ইকনোমি আসন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment