আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

বাংলা নববর্ষ উপলক্ষে একদিন বন্ধ থাকার পর পুনরায় দেশের অন্যতম বৃহৎ স্থলবন্দর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরণের পণ্য আমদানি-রফতানি শুরু হয়েছে। শনিবার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হয়। 

তবে বন্ধের সময় বিশেষ ব্যবস্থায় আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে দুই দেশের যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

আখাউড়া স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো. হাসিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, নববর্ষ উদযাপন উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীদের আহ্বানের প্রেক্ষিতে বৃহস্পতিবার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলায় সব ধরণের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার সকাল থেকে পাথর ও মাছ রফতানির মধ্য দিয়ে যথারীতি পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি অঙ্গরাজ্যে মাছ, পাথর, সিমেন্ট ও প্লাস্টিকসহ অর্ধশতাধিক পণ্য রফতানি করা হয়ে থাকে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment