**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

সাপ্তাহিক বন্ধ দুই দিন করার দাবি জাবি শিক্ষক সমিতির


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সপ্তাহে দুই দিন সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। শনিবার বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালেয়র জহির রায়হান মিলনায়তনের সেমিনার হক্ষে অনুষ্ঠিত সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সমিতির সভাপতি অজিত কুমার মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় শিক্ষকরা বিভিন্ন বিষয়ে বক্তব্য প্রদান করেন। সর্বসম্মতিক্রমে তারা বৃহস্পতি, শুক্র এবং শনিবারের মধ্যে যে কোন দুই দিন সকল একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার দাবি জানান।

এছাড়া বিভিন্ন বিভাগে চলমান সান্ধ্যকালীন প্রোগ্রাম হতে প্রাপ্ত অর্থ ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নীতি অনুসরণ এবং এই অর্থ শিক্ষকদের গবেষণা, অফিস ও শিক্ষা সহয়ক অবকঠামো উন্নয়নে ব্যয় করা, বিভিন্ন মেয়াদউত্তীর্ণ ডীন, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট নির্বাচনের তারিখ ঘোষণা,  গৃহ নির্মাণ ঋণের সুদের হার ৭ শতাংশে কমিয়ে আনা, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের টেলিফোন সুবিধা নিশ্চিতকরণ, অস্থায়ী শিক্ষকদের দ্রুত স্থায়ীকরণ, শিক্ষক নিয়োগের সিলেকশন বোর্ডে ডীনদের অন্তর্ভুক্তকরণ, শিক্ষকদের সমন্বিত ভাড়া নির্ধারণ এবং প্রশাসনিক দায়িত্বপালনকারী শিক্ষকদের ভাড়ামুক্ত বাড়ির আওতায় আনার বিষয়েও সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অজিত কুমার মজুমদার বলেন, সমিতির সাধারণ সভায় নেয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে সুপারিশ করা হবে।

সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment