শিশুর পকেটে ফোন নম্বরের চিরকুট রাখার পরামর্শ ডিএমপির

পহেলা বৈশাখের দিন উৎসবে মেতে উঠবে রাজধানীসহ সারাদেশের মানুষ। এদিন রাজধানীর বেশ কয়েকটি স্পটে অতিরিক্ত জনসমাগম হবে। জনসমুদ্রে পরিণত হবে রমনা বটমূল ও টিএসসি। আর এই ভিড়ে শিশুরা হারিয়ে যেতে পারে। সেক্ষেত্রে তাদের সহজেই খুঁজে পেতে তাদের পকেটে ঠিকানা, ফোন নম্বর সম্বলিত একটি চিরকুট রাখার পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার জনগণের নিরাপত্তায় ডিএমপির দেয়া পরামর্শগুলোর মধ্যে এটি ছিল একটি। ঢাকাবাসীর উদ্দেশ্যে ডিএমপি বলে, আপনার সঙ্গে শিশুকিশোর থাকলে অবশ্যই তাদের পকেটে চিরকুটে আপনার বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন। এছাড়াও প্রয়োজনে পুলিশের সাহায্য নিন। এছাড়াও ভিড়ের মধ্যে হারিয়ে গেলে পূর্বেই নির্ধারণ করে রাখুন কোথায় এবং কখন মিলিত হবেন।

গত বছরের পহেলা বৈশাখে নারী লাঞ্ছনার মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটায় এবার নিরাপত্তা নিয়ে একটু বেশী চিন্তা করছে ডিএমপি। জনগণের নিরাপত্তা নিশ্চিত করার পরেও তাদের জন্য পরামর্শপত্র তৈরি করেছে তারা। এতে বলা হয়েছে, আপনার আশপাশের অথবা দৃষ্টি সীমায় কোনো সন্দেহভাজন ব্যক্তি, বখাটের চলাচল, সন্দেহজনক বস্তু দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিক পুলিশে খবর দিন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment