নেপালের এনসেল অধিগ্রহণ করলো আজিয়াটা


নেপালের শীর্ষ মোবাইল ফোন অপারেটর এনসেল অধিগ্রহণের মাধ্যমে দেশটির টেলিযোগাযোগ বাজারে প্রবেশ করলো এশিয়ার অন্যতম টেলিযোগাযোগ কোম্পানি আজিয়াটা বারহাদ।

টেলিযোগাযোগ খাতে অভিজ্ঞতা ও দক্ষতা, দক্ষিণ এশিয়ায় সাফল্যের রেকর্ড ও কৌশলগত পদক্ষেপের মাধ্যমে নেপালকে এগিয়ে নেয়ার লক্ষ্যে দীর্ঘ মেয়াদে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখবে আজিয়াটা।

আজিয়াটার চিফ এক্সিকিউটিভ অফিসার দাতোশ্রী জামালুদ্দিন বলেন, ‘নেপালের শীর্ষ ও সুসংগঠিত অপারেটটির সিংহভাগ অধিগ্রহণের মাধ্যমে আজিয়াটা দেশটির টেলিযোগাযোগ খাতের বিকাশে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখার সুযোগ পাবে।’ সফলভাবে অধিগ্রহণ শেষ হওয়ায় এর সাথে সম্পৃক্ত মালয়েশিয়া ও নেপালের সরকারি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, ‘তরুণদের চাহিদার বিষয়টি মাথায় রেখে দেশটির টেলিযোগাযোগ বাজারকে এগিয়ে নেয়ার জন্য মানসম্মত ইন্টারনেটসহ আকর্ষণীয় পণ্য ও সেবা প্রদান করার পরিকল্পনা রয়েছে আজিয়াটার। দেশটিতে দীর্ঘমেয়াদি ব্যবসা পরিচালনার সুযোগ রয়েছে আমাদের। পাশাপাশি কর্পোরেট দায়বদ্ধতা ও সুশাসনের দিকে শ্রদ্ধাবোধ থেকে নেপালের সরকার ও সুশীল সমাজের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে দেশটির আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করব আমরা।’

এখন এনসেলে আজিয়াটার ৮০ শতাংশ এবং স্থানীয় অংশীদার সুনিভারা ক্যাপিটাল ভেঞ্চারস প্রাইভেট লিমিটেডের (সুনিভেরা) ২০ শতাংশ মালিকানা রয়েছে। এ অধিগ্রহণের মাধ্যমে দক্ষিণ এশিয়ার পাঁচটি দেশের টেলিযোগাযোগ বাজারে দৃঢ় অবস্থান তৈরি হলো আজিয়াটার। 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment