পিকেএসএফ-আইডিইবির মধ্যে সমঝোতা স্মারক সাক্ষরিত


দারিদ্র্য বিমোচনে কৃষি ও ক্ষুদ্র-উদ্যোগ কর্মকাণ্ডে আধুনিক প্রযুক্তি প্রয়োগ জরুরি। এর মাধ্যমে বিভিন্ন পর্যায়ের উদ্যোক্তাদের উৎপাদনশীলতা ও আয় বৃদ্ধি পাবে। ফলে দ্রুত প্রবৃদ্ধি অর্জন ও দারিদ্র্য দূরীকরণ কর্মকাণ্ডে গতি সঞ্চারিত হবে। এ উদ্দেশে তৃণমূল পর্যায়ের উদ্যোক্তাদের মধ্যে প্রযুক্তি হস্তান্তরের লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

মঙ্গলবার পিকেএসএফ ভবনে এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পিকেএসএফ সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদ উপস্থিত ছিলেন। পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম এবং আইডিইবির সভাপতি প্রকৌশলী এ. কে. এম. এ. হামিদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ উপলক্ষে আয়োজিত সেমিনারে বলা হয়, কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে পিকেএসএফ দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি তথা জীবন মান উন্নয়নে প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়ন করে আসছে। ।

এতে আরো বলা হয়, দেশের কৃষি ও অকৃষি খাতে বিভিন্ন ক্ষুদ্র-উদ্যোগ কর্মকাণ্ডে আধুনিক প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে উদ্যোক্তাদের উৎপাদনশীলতা ও আয় বৃদ্ধিকরণের লক্ষ্যে পিকেএসএফ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছে। দ্রুত প্রবৃদ্ধি অর্জন ও দারিদ্র দূরীকরণ কর্মকাণ্ডে গতি সঞ্চার করতে পিকেএসএফ
সহযোগী সংস্থার মাধ্যমে বিভিন্ন বিশেষায়িত প্রতিষ্ঠানের উদ্ভাবনমূলক প্রযুক্তি ও কারিগরি সহায়তা দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ছড়িয়ে দিচ্ছে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment