**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে জাকারিয়া ও তাওহিদের কুয়েত গমন


কুয়েতের ক্রাউন প্লাজায় অনুষ্ঠিত সপ্তম আন্তর্জাতিক কুয়েত অ্যাওয়ার্ড কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে হাফেজ জাকারিয়া এবং ক্বারি তাওহিদ বিন আলী লাহোরি গতকাল বুধবার কুয়েতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বিশ্বের ৫৫টি দেশের হাফেজ এবং ক্বারিদের নিয়ে ১৩ তারিখ (বুধবার) থেকে আগামী ২০ এপ্রিল পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তিন বিভাগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভাগগুলো হচ্ছে- হিফজ, তিলাওয়াত এবং তাজভিদ।

ইতিপূর্বে হাফেজ জাকারিয়া ২০১৫ সালে আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত ১৯তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৮০টি দেশের প্রতিযোগীকে হারিয়ে তৃতীয় এবং সুর বিভাগে প্রথম হয়েছিলেন।

সপ্তম আন্তর্জাতিক কুয়েত অ্যাওয়ার্ড কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন যথাক্রমে ক্বিরাত বিভাগে ক্বারি তাওহিদ বিন আলী লাহোরি এবং ৩০ পারা হিফজ বিভাগে হাফেজ জাকারিয়া।

কুয়েতের বাদশাহ সাবাহ আহমেদ জাবের সাবাহ বিজয়ী প্রতিযোগীদের মাঝে সমাপনী দিনে পুরস্কার বিতরণ করবেন।

এ প্রতিযোগীয় অংশগ্রহণকারী বাংলাদেশের দুই প্রতিনিধি হাফেজ জাকারিয়া এবং ক্বারি তাওহিদ বিন আলী লাহোরির সুললিত কণ্ঠের তিলাওয়াতের ঝংকার ছড়িয়ে পড়ুক সারা বিশ্বে। যার মাধ্যমে পরিচিতি লাভ করে বাংলাদেশ। আল্লাহ তাআলা এ দুই প্রতিযোগীকে কবুল করুন। আমিন।

Source : jagonews24

Post a Comment