মসজিদে নববির ইমাম শায়খ আইয়ুব মদিনায় সমাহিত


বিশ্বব্যাপী সাড়া জাগানো সুমধুর কণ্ঠের কুরআন তিলাওয়াতকারী, মসজিদে নববির ইমাম শায়খ ক্বারি মুহাম্মদ আইয়ুব (৬৪) গতকাল শনিবার ফজরের সময় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

এক টুইটার বার্তায় তার মৃত্যুর সংবাদ জানান তার ছেলে। অতপর জোহরের নামাজের পর হাজার হাজার লোকের উপস্থিতিতে তার নামাজের জানাযা মসজিদে নববিতে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাকে জান্নাতুল বাকিতে সমাহিত করা হয়। খবর আরব নিউজ।

ক্বারি আইয়ুব ১৯৫৮ সালে পবিত্র ভূমি মক্কায় জন্ম গ্রহণ করেন। সেখানেই প্রাথমিক শিক্ষা জীবন শেষে মদিনা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি অনার্স এবং মাস্টার্স শেষ করেন এবং এ বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা দিয়ে তাঁর কর্ম জীবন শুরু হয়।

কুরআনের মন্ত্রমুগ্ধকর তিলাওয়াতকারী শায়খ ক্বারি আইয়ুবের শিক্ষক ছিলেন মোহাম্মদ সাঈদ আল- তানতাউয়ি ও মোহাম্মদ আমিন আল শানক্বিতি।

মদিনার কুরআন প্রকাশনা কমপ্লেক্সে প্রয়াত বাদশা ফাহাদের নির্দেশে শায়খ ক্বারি আইয়ুব হিজাজি পদ্ধতিতে কুরআন তিলাওয়াত করেন। তারপর ১৯৮০ সালে তাঁকে মসজিদে নববির ইমাম নিয়োগ করা হয়।

শায়খ ক্বারি আইয়ুব বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি মসজিদে নববির ইমাম, গরুত্বপূর্ণ রাষ্ট্রীয় দায়িত্ব পালনসহ কিং ফাহাদ কুরআন প্রকাশনা পরিষদের সন্মানিত সদস্যও ছিলেন।

আল্লাহ তাআলা তাঁকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।
সূত্র :জাগোনিউজ২৪

Post a Comment