**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

চুরি যায়নি সেই কোহিনুর হীরকখণ্ড, উপহার দিয়েছিল ভারত


ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের ঘটনায় রাজধানীর ১২ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং সভাপতিকে তলব করছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ২৪ এপ্রিল বিকাল ৩টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে তাদের উপস্থিত হতে বলা হয়েছে। 
শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে চলতি বছর প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত ভর্তিতে বাড়তি ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ কারণে ওইদিন মন্ত্রণালয়ে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে সংশ্লিষ্টদের। এসময় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক, ঢাকা বোর্ডের চেয়ারম্যানসহ শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন। এতে সভাপতিত্ব করবেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন।
অভিযুক্ত ১২ প্রতিষ্ঠান হচ্ছে- মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজ, ভিকারুননিসা নূন স্কুল ও কলেজ, মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ, টিএন্ডটি উচ্চবিদ্যালয়, ফয়জুর রহমান আইডিয়াল ইন্সটিটিউট, খিলগাঁও মডেল হাইস্কুল, ওয়েস্ট অ্যান্ড হাইস্কুল, মগবাজার বালিকা উচ্চবিদ্যালয়, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজ, বাড্ডা আলাতুন্নেছা উচ্চমাধ্যমিক বিদ্যালয় এবং শেরেবাংলা রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজ।

মাউশির পরিচালক অধ্যাপক ইলিয়াছ হোসেন জানান, এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাড়তি অর্থ নেয়ার অভিযোগ তদন্ত করা হয়েছে। মন্ত্রণালয়ে জমা দেয়া প্রতিবেদনে প্রতিষ্ঠানগুলোর আয় ও ব্যয়ের বিবরণী স্থান পেয়েছে। 
শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ২৪ এপ্রিলের বৈঠকে প্রতিষ্ঠানগুলোর কাছে বাড়তি ফি নেয়ার কৈফিয়ত চাওয়া হবে। পাশাপাশি মন্ত্রণালয়ের ১৭ জানুয়ারির নির্দেশনা কে মান্য করেছে আর কে করেনি, তার প্রমাণ চাওয়া হবে। তবে এ ব্যাপারে কোনো তথ্য থাকলে অভিভাবকরা মাউশি বা ঢাকা বোর্ডের মাধ্যমে বা প্রয়োজনে মন্ত্রণালয়ে ই-মেইলেও জানাতে পারেন বলে ওই কর্মকর্তারা জানান।  
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment