**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

সাড়ে আট টন জাটকা জব্দ করেছে র‌্যাব


চট্টগ্রামের ফিসারিঘাটে জাটকাবিরোধী অভিযান চালাচ্ছে র‌্যাব। সোমবার সকাল থেকে শুরু হওয়া অভিযানে এ পর্যন্ত সাড়ে আট টন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আগেই ঘোষণা দিয়েছিলেন ইলিশ ছাড়াই এবারের পহেলা বৈশাখ উদযাপনের।

র‌্যাবের মিডিয়া অফিসার এএসপি আমির উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভোর ৬টা থেকে এ অভিযান চলছে। অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদুর রহমানকে সহায়তা করছেন জেলা মৎস্য অফিসের কর্মকর্তারা।

র‌্যাব সূত্র জানায়, ফিসারিঘাট এলাকায় বেশ কয়েকটি কোল্ড স্টোরেজে প্রচুর জাটকা ইলিশ মজুত করা হয়েছে। ভোর থেকে শুরু হওয়া অভিযানে প্রায় তিন হাজার কেজি জাটকা জব্দ করা হয়েছে। এছাড়া জাটকা পরিবহনের সময় জাটকা ভর্তি তিনটি ট্রাক আটক করা হয়েছে। বিকেল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল।

পহেলা বৈশাখকে সামনে রেখে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ইলিশ মাছ মজুদ করেন। পরে আকাশ ছোঁয়া দামে তা বিক্রি করেন। বৈশাখ সামনে রেখে ইলিশের চাহিদা বেশি হওয়ার সুবাদে জেলেরা অবাধে জাটকা মাছ নিধন করেন।

অভিযুক্তদের ব্যাপারে কী ব্যবস্থা নেয়া হবে সে বিষয়ে পরে বিস্তারিত জানাবে জেলা প্রশাসন। এছাড়া জব্দকৃত মাছ গুলো নগরীর বিভিন্ন এতিম খানায় বণ্টনের কাজ চলছে।

এর আগে এক বিবৃতিতে ইলিশ ছাড়াই এবারের পহেলা বৈশাখ উদযাপনের ঘোষণা দেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment