নাজিমুদ্দিন হত্যা: বুধবার উপাচার্যের ভবন ঘেরাও


নাজিমুদ্দিন সামাদের হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে আগামী বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবন ঘেরাও করবেন সাধারণ শিক্ষার্থীরা। রোববার বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক ছাত্র ধর্মঘট শেষে এক সংবাদ সম্মেলনে নতুন এ কর্মসূচির ঘোষণা দেয়াহয়।  

সংবাদ সম্মেলনে সর্বাত্বক ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের দফতর সম্পাদক রুহুল আমিন বলেন, আমাদের ছাত্র ধর্মঘট শতভাগ সফল হয়েছে। আমরা আমাদেরই ভাই হত্যার বিচারের দাবিতে আন্দোলন করছি অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনও সমর্থন পাচ্ছি না। অথচ অধিকাংশ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা না নিয়ে ধর্মঘটকে সমর্থন জানিয়েছেন। সাধারণ শিক্ষার্থীরা ধর্মঘটের সমর্থন জানিয়ে বিভিন্ন ভবনে তালা দিলেও প্রশাসন তা ভেঙ্গে দিয়েছে। 

পরে তিনি নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে বলেন, আমরা আগামী বুধবার উপাচার্য ভবন ঘেরাও কর্মসূচি পালন করবো। আশা করি আজকের মত ওদিনও আমাদের সমর্থন দেবে সাধারণ শিক্ষার্থীরা। নিরাপত্তার অভাবের জন্য এসব ঘটনা ঘটছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। 

এর আগে সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ে সর্বাত্বক ছাত্র ধর্মঘট কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি আল আমিন এবং সাধারণ সম্পাদক এস কে শুভ, ছাত্র ফ্রন্টের সভাপতি এম এম অনিক, মার্ক্সবাদী ছাত্রফন্টের সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার প্রমুখ।  
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment