সকল হত্যা ও ধর্ষণের বিচার নিশ্চিত করার দাবি


তনু হত্যাসহ সকল হত্যা ও ধর্ষণের বিচার নিশ্চিত করার দাবি জানিয়েছে উইমেন ফর গুড গভেরনেন্স। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে আমানুল্লাহ রুবি বলেন, সরকার একটার পর একটা ঘটনা ঘটিয়ে যাচ্ছে। একটা ঘটনার মধ্যে আরেকটা ঘটনা। কোনো ঘটনারই সঠিক বিচার হচ্ছে না। ন্যায় বিচার বানচাল করতেই এসব করা হচ্ছে।

সংগঠনের সদস্য ড. দিলারা চৌধুরী বলেন, নারীরা আজ সমাজের কোনো জায়গাতেই নিরাপদ নয়। তারা সব জায়গাতেই অবহেলিত হচ্ছে। যার প্রমাণ দেশের বিভিন্ন জায়গায় নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যাকাণ্ড।

সদস্য নাজমুন নাহার বলেন, কর্মক্ষেত্রে, গৃহে, স্কুলে, কলেজে, বিশ্ববিদ্যালয়ে এবং বাইরে কোথাও আমরা নিরাপদ নই। আমার মেয়েকে স্কুলে পাঠিয়ে আমি দুঃশ্চিন্তায় থাকি। অফিসে কাজে মনোযোগ দিতে পারি না। সারাক্ষণ ছটফট করি।  মেয়েকে নিয়ে এতোটাই দুঃশ্চিনায় থাকতে হয় কোনো কাজেই মননিবেশ করা সম্ভব হয় না। আমরা নিরাপত্তা চাচ্ছি। জীবনের নিরাপত্তা, বেঁচে থাকার নিরাপত্তা।

সংগঠনের জেনারেল সেক্রেটারি শিউলি করিম, সদস্য ইকরাম কবিরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment