বাংলাদেশে আসছে না ওয়েস্ট ইন্ডিজ


আগামী আগস্টের শেষ দিকে ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশের। তবে তার আগে টাইগারদের কোন আন্তর্জাতিক খেলা নেই। তাই ভারত সফরের আগে নিজেদের ঝালিয়ে নিতে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলতে আগ্রহী ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গেও কয়েক দফা আলোচনা করেছিল বিসিবি; কিন্তু শেষ পর্যন্ত, ক্যারিবীয়দের এ বছরে বাংলাদেশের আসার কোন সম্ভবনা নেই বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

মঙ্গলবার বিসিবির কার্যালয়ে সাংবাদিকদের জালাল ইউনুস বলেন, ‘সিরিজটা আপাতত হচ্ছে না। আমরা সব ধরণের চেষ্টা চালিয়েছিলাম; কিন্তু এপ্রিল-মেতে তাদের আসার কোন সম্ভবনা দেখছি না। তারা নভেম্বরে আসার আগ্রহ দেখিয়েছে। যেহেতু তখন আমাদের বিপিএল অনুষ্ঠিত হবে তাই সেটারও কোন সম্ভবনা নেই।’

বাংলাদেশে দল পাঠাতে আগ্রহী ছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তবে আইপিএলের কারণে অধিকাংশ খেলোয়াড় ভারতে থাকার কারণেই মূলতঃ এ সফর না হচ্ছে না বলে জানান গেছে। গত কয়েক বছর ধরেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে লেনদেন সংক্রান্ত বিষয়ে খেলোয়াড়দের সঙ্গে ঝামেলা হচ্ছে। তাই লাভবান লিগ আইপিএল ছেড়ে সিরিজ খেলতে আগ্রহী না হওয়ারই কথা গেইল-স্যামিদের।

তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, তাদের যে সকল ক্রিকেটার আইপিএলে খেলছেন না তারা ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে আগ্রহী। এমনটাই জানালেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান। বিসিবি সূত্রে জানা গেছে, প্রিমিয়ার লিগের ক্লাবগুলো ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে খেলোয়াড় আনার চেষ্টা করছে।

Source : jagonews24

Post a Comment