ইউপি নির্বাচন : ফরিদগঞ্জে স্কুলছাত্রদের দিয়ে সাইকেল মিছিল


ফরিদগঞ্জ উপজেলার ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও সাধারণ সদস্য পদে চলছে জমজমাট লড়াই। আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মনোনয়নপ্রাপ্তদের বাইরে অন্য প্রার্থীরাও পিছিয়ে নেই প্রচারণায়। যার ফলে মাঠে লড়াইয়ের পাশাপাশি  চলছে নির্বাচনী আচরণ বিধিলঙ্ঘনের প্রতিযোগিতা। 

গুপ্টি পশ্চিম ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম ভূইয়ার সমর্থনে খাজুরিয়া বহুমুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে সংশ্লিষ্ট ইউনিয়নে মিছিল করানোর অভিযোগ উঠেছে। 

স্থানীয় লোকজন জানায়, স্থানীয়  প্রজন্মলীগ নেতা আজাদ হোসেনের নেতৃত্বে ও স্কুল ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ পরিচালনায় অর্ধশতাধিক সাইকেল নিয়ে স্কুল ড্রেস পড়া শতাধিক শিক্ষার্থী গতকাল রোববার বিকেলে পুরো ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ঘুরে ঘুরে নৌকা প্রতীকের পক্ষে স্লোগান দেয়। 

স্কুলছাত্রদের দিয়ে মিছিল ও হ্যান্ডবিল বিতরণ করা দু:খজনক আখ্যা দেন  ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা বিল্লাল হেসেন সবুজ পাটওয়ারী।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সাঈয়েদ আনোয়ার খালেদ জানান, ওই ইউনিয়নে এক প্রার্থী রোববার রাতে এ ব্যাপারে মৌখিক অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে আচরণবিধি লঙ্ঘনের দায়ের বালিথুবা পশ্চিম ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী জসিম উদ্দিন স্বপনসহ ৪ প্রার্থীর সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

চাঁদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) চৌধুরী আশরাফুল করিমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment