প্রিমিয়ার লিগে খেলবেন ক্যারিবীয় ক্রিকেটার


টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের কোন আন্তর্জাতিক ম্যাচ নেই। সে লক্ষ্যেই বাংলাদেশ বিভিন্ন দেশের সাথে যোগাযোগ করে আসছিল একটি সিরিজ আয়োজনের। ফাঁকায় ছিল শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় ক্রিকেট বোর্ডকে আনুষ্ঠানিক প্রস্তাবও দেয়া হয়েছিল বাংলাদেশের সাথে টেস্ট খেলার; কিন্তু তাদের ক্রিকেটাররা আইপিএলে ব্যস্ত থাকায় আপাতত বাংলাদেশ সফরে আসছে না গেইলরা। ওয়েস্ট ইন্ডিজ না আসলেও তাদের বেশ কয়েকজন ক্রিকেটার ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন। এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

সংবাদ মাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আইপিএলে না খেলা ওয়েস্ট ইন্ডিজের যেসব ক্রিকেটার এখন ফ্রি আছেন, তাঁদের মধ্যে অনেকেই এবারের ঢাকার প্রিমিয়ার লিগে খেলবেন। বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে ক্লাবগুলোর আলোচনাও হয়েছে।’

আগামী ২২ এপ্রিল মাঠে গড়াবে ঘরোয়া ওয়ানডের সবচেয়ে বড় আসর। ১২টি দল এবারের লিগে খেলবে। ইতোমধ্যে নিজেদের পছন্দমত ক্রিকেটারদের দলে নিয়েছে দলগুলো। বিদেশি খেলোয়াড়দের পাশাপাশি এবার ক্যারিবিয়ানদেরও লক্ষ্য করা যাবে লিগে। তবে কোন ক্রিকেটাররা খেলতে আসছেন সে ব্যপারে এখনো কিছু জানায়নি বিসিবি।

ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও পাকিস্তান ও শ্রীলংকার ক্রিকেটাররাও রয়েছেন ঢাকার মাঠ মাতানোর তালিকাতে। এবারের প্রিমিয়ার লিগে একটি দল সর্বোচ্চ চারটি বিদেশি ক্রিকেটার দলে রাখতে পারবে। ম্যাচে সর্বোচ্চ দুইজন বিদেশী ক্রিকেটার খেলাতে পারবে দলগুলি।

Source : jagonews24

Post a Comment