ফ্রিল্যান্সারদের জন্য সফটটেক আইটির ইউটিউব চ্যানেল


অনলাইনে আউটসোর্সিং করে যারা উপার্জন করতে ইচ্ছুক তাদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণের আয়োজন করেছে সফটটেক আইটি। আউটসোর্সিং পেশায় মূলত তরুণ প্রজন্মের ঝোঁক বেশি, কিন্তু এ ক্ষেত্রে বিদ্যমান নানা ধরনের প্রতারণার স্বীকারও হচ্ছেন তারা।

এই প্রতারণা বন্ধের লক্ষ্যে সফটটেক আইটি ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী এবং দেশের তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে ইউটিউব চ্যানেল চালু করেছে। যেখানে ফ্রিল্যান্সিংসহ সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কোর্স উন্মুক্ত করে দিচ্ছে তারা। ফ্রিল্যান্সারসহ এ পেশায় আগ্রহীরা এখানকার বিভিন্ন কোর্সের ভিডিও দেখেই প্রশিক্ষণ নিতে পারবেন।  

২০১৪ সালের ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে সফটটেক আইটি। প্রতিষ্ঠানটি শিক্ষিত বেকার সমাজের বেকারত্ব দূরীকরণে তাদের দক্ষতা উন্নয়নের জন্য অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে চালু করে সফটটেক আইটি ইনস্টিটিউট। এখানে প্রতিসপ্তাহে আউটসোর্সিং-ভিত্তিক স্কিল্ড ডেভেলপমেন্ট বিষয়ক উন্মুক্ত কর্মশালার আয়োজন করা হয়। পাশাপাশি রয়েছে ওয়েব ডেভেলপমেন্ট, রেস্পনসিভ ওয়েব ডিজাইন, ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন, ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট, প্লাগিন ডেভেলপমেন্টের ওপর নিয়মিত প্রশিক্ষণ।

উল্লেখ্য, সফটটেক আইটির ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা যাবে www.youtube.com/softtechit/ এই ঠিকানায়। এ ছাড়া এ-সংক্রান্ত নানা তথ্য ও সহযোগিতা পাওয়া যাবে প্রতিষ্ঠানটির ওয়েবসাইট  https://softtech-it.com থেকে।

সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment