**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

পাকিস্তানের কোচ হচ্ছেন ডিন জোন্স!


টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমুল বদলে ফেলা হচ্ছে পাকিস্তান ক্রিকেটকে। তারই অংশ হিসেবে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন শহিদ আফ্রিদি। কোচের পদও ছেড়েছেন ওয়াকার উইনুস। শোনা যাচ্ছিল, আকিব জাভেদকেই কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

কিন্তু আকিব জাভেদ নিজেই জানিয়েছেন, কোচ নিয়োগ দেয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত ওয়াসিম আকরাম এবং রমিজ রাজার কাছে তিনি আবেদন করলে সেটা কোনদিনই গ্রহণযোগ্য হবে না। সুতরাং, তিনি এই পদের জন্য আবেদনই করবেন না। তাহলে? জ্বল্পনা চলছিল, বিদেশী কোচই আনা হতে পারে।

শেষ পর্যন্ত সেটাই সত্যি হতে চলেছে। ওয়াসিম আকরাম এবং রমিজ রাজাদের নিয়ে গঠিত ২ সদস্যের বোর্ড অবশেষে অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ডিন জোন্সকেই পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে। এখনও বিষয়টা পুরোপুরি চূড়ান্ত না হলেও তা একপ্রকার নিশ্চিতই।

শুধু তাই নয়, আরও বড় দুটি পদে নতুন নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্তও নিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র পিটিআইকে জানিয়েছে, দপিসিবি এই ব্যাপারে একমত হয়েছে যে, সাবেক টেস্ট ওপেনার মহসিন খানকে টিম ম্যানেজার এবং সাবেক স্পিনার ইকবাল কাশিমকে নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হবে।দ

কোচ নিয়োগের জন্য পিসিবির পক্ষ থেকে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, আগ্রহী প্রার্থীদের ২৫ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে। এরপর আবেদন যাচাই-বাছাই করে ওয়াসিম আকরাম এবং রমিজ রাজা একটা প্যানেল তৈরী করে বোর্ডের কাছে জমা দেবে। সেখান থেকেই এ দুদজনের পরামর্শ নিয়ে সেরাজনকে বেছে নেয়া হবে।

তবে পিসিবি একটি বিশ্বস্ত সূত্র ইতিমধ্যেই পিটিআইকে জানিয়ে দিয়েছে, যে ডিন জোন্সই হচ্ছেন ওয়াসিম আকরাম-রমিজ রাজাসহ পিসিবির পছন্দের প্রার্থী। সূত্রটি জানিয়েছে, দআসল বিষয় হচ্ছে, পিসিবির সবচেয়ে সেরা পছন্দ হচ্ছে অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার টম মুডি এবং ব্যাটসম্যান ডিন জোন্স। তবে মুডি এখন অন্য কাজে ব্যাস্ত থাকায় (আইপিএলের কোচ) জোন্সকেই বেশি প্রাধান্য দিচ্ছে বোর্ড।দ

পিসিবির বিজ্ঞপ্তি পাওয়ার পর সবার আগে কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন জোন্সই। তিনি তখন জানিয়েছিলেন, দসবুজ জার্সিধারীদের কোচ হতে চাই আমি।দ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসরের শিরোপাজয়ী ইসলামাবাদ ইউনাইটেডেরও কোচ ছিলেন ডিন জোন্স। সে হিসেবে পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে একটা যোগসূত্র তিনি ইতিমধ্যে করেও ফেলেছেন।

Source : jagonews24

Post a Comment