বিশেষ মুহূর্ত ধরা থাকুক দেয়ালেও


বিশেষ কিছু মূহূর্ত আমরা সবসময় ফ্রেমবন্দি করতেই বেশি ভালোবাসি। সেটা হতে পারে বিয়ে, জন্মদিন, অনুষ্ঠান কিংবা ভ্রমণের কোন ছবি। অনেক দিন পর পুরনো সুখস্মৃতি জাগাতে ছবিগুলোর বিকল্প নেই। আবার মন ভালো করার ক্ষেত্রেও কিন্তু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ছবিগুলো। অনেকেই পুরানো ছবিগুলো ঘুরে ফিরে ফেসবুকের বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ভালোবাসেন। কেউ কেউ ছবিগুলো অ্যালবাম ভর্তি করে রাখলেও অনেকেই চান সেসব স্মৃতি সবসময় চোখের সামনে রাখতে। এজন্য অনেকেই ছবি ফ্রেমবন্দি করে দেয়ালে টাঙিয়ে রাখেন।

কিন্তু সব ছবি দেয়ালে টাঙ্গিয়ে রাখা ঠিক নয়। কোন কোন ছবি আছে যেগুলো টাঙ্গিয়ে রাখলে গোটা রুমের সৌন্দর্যই নষ্ট হয়ে যায়। অনেক সময় আবার সেটাকে দেখতেও অনেক বেমানান লাগে। তাই ঘরের সৌন্দর্য ঠিক রাখতে জেনে নিন কোথায় কোন ছবির ফ্রেম মানানসই।

ব্যক্তিগত ফটোফ্রেম রাখবেন না
নিজের গোপনীয়তা রক্ষার দায়িত্ব আপনার। তাই ঘরে ব্যক্তিগত কোন ছবি টাঙ্গিয়ে না রাখাই ভালো। কেননা বাইরের কোন লোক ঘরে প্রবেশ করলে আপনার ব্যক্তিগত ছবিটি তার ভালো নাও লাগতে পারে। এক্ষেত্রে ভ্রমণসংক্রান্ত কোনো প্রাকৃতিক দৃশ্যের ফ্রেম ঝুলিয়ে রাখলে সেটি মানানসই হবে।

বিশেষ মুহূর্তের ছবি বসার ঘরে
বিশেষ মুহূর্তের কোন ছবি কিংবা বাড়ির বিশেষ কোনো সদস্যের সঙ্গে ছবি থাকলে আপনি নিশ্চিন্তে সেটি বসার ঘরে রাখতে পারেন। এতে মনে হবে তিনি সব সময় আপনার সঙ্গেই আছেন। এক্ষেত্রে ফটোফ্রেমটা বড় মাপের হলে ভালো হয়। এছাড়া পরিবারের গ্রুপ ফটো ফ্রেমবন্দি করে রাখতে পারেন বসার ঘরে।

বিয়ের ছবি শোয়ার ঘরে
বিয়ের যে কোন মুহূর্তের ছবি কিংবা আপনাদের দুজনের ব্যক্তিগত ছবি চাইলে সহজেই নিজেদের বেডরুমে বাঁধিয়ে রাখতে পারেন। সময়ে-অসময়ে ছবিগুলো আপনাকে আনন্দ দিবে।

সন্তানের ছবিও বসার ঘরে
সন্তানের ছোটোবেলার হাসিমুখের ছবিও রাখতে পারেন বসার ঘরে। যে কেউ সেই মিষ্টিমুখের ছবি দেখলেই, তার মন ভালো হয়ে যাবে। শুধু তাই নয়,  অভিভাবকদের ঘরেও সন্তানের ছবি ফ্রেমবন্দি করে সাজিয়ে রাখতে পারেন।

ফটোফ্রেমেই সাজবে দেয়াল
এখন দেয়াল নানাভাবে সাজানো হয়। কখনও দেয়ালে আঁকা হয় নানা ধরনের ছবি, ফুটিয়ে তোলা হয় নকশা। একই জিনিস সব ঘরে না করে কোনো একটি ঘরের দেয়াল শুধু ফটোফ্রেম দিয়েও সাজাতে পারেন।

দেয়ালের সঙ্গে মানানসই ফটোফ্রেম
ছোটো দেয়ালে বড় বড় ফ্রেম বেমানান দেখাবে। তাই সবসময় দেয়ালের সঙ্গে মানানসই ফটোফ্রেম বেছে নিন। এক্ষেত্রে দেয়াল বড় হলে বড় মাপের ফটোফ্রেমই বেছে নিন। এতে ঘরের সৌন্দর্য বাড়ার পাশাপাশি দেয়ালেও ধরা থাকবে বিশেষ মুহূর্ত।  
সূত্র : আমাদের সময়

Post a Comment