কর্নিং গরিলা গ্লাসে প্রিন্ট হবে নিজের ছবি


বর্তমানে সাড়ে ৪ বিলিয়ন ইলেকট্রনিক ডিভাইসের ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস ব্যবহার হচ্ছে। মোবাইল স্ক্রিন সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাসের রয়েছে বেশ সুনাম। শুধু সামনের স্ক্রিনেই নয়, এই গ্লাস ব্যবহৃত হচ্ছে মোবাইলের রিয়ারেও। এছাড়াও ক্যামেরার ডিসপ্লেতেও এই প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। 

যুক্তরাষ্ট্র ভিত্তিক শীর্ষস্থানীয় ম্যাটেরিয়াল সায়েন্স ফার্ম সোমবার নতুন একটি কর্নিং গরিলা গ্লাস উদ্ভাবন করল। এই গ্লাসে ব্যবহার করা যাবে নিজের ছবি। নতুন এই কর্নিং গরিলা গ্লাসের নাম মাস্টারপিক্স। 

কর্নিং ইন্ডিয়ার সভাপতি অমিত বানশাল বলেন, ‘আমরা মাস্টারপিক্স ভারতে উম্মুক্ত করতে পেরে আনন্দিত। ব্যবহারকারীরা এই গ্লাসে নিজেদের ছবি অথবা অন্য যেকোনো ছবি প্রিন্ট করতে পারবেন যা আজীবন অক্ষুণ্ণ থাকবে। কোন ধরনের দাগ পড়বে না এই গ্লাসটিতে। 

এই গ্লাস প্রিন্টেড ছবিগুলো টেবিলের ওপরে, দেয়ালে ঝুলন্ত অবস্থায় অথবা যেকোনো ছবি অ্যালবামে রাখা যাবে। 

মাস্টারপিক্স প্রিন্ট ছয়টি ভিন্ন ধরনের সাইজে প্রিন্ট করা যাবে। ৪ ইঞ্চি ী ৬ ইঞ্চি থেকে শুরু করে ৫৫ ইঞ্চি  ী ৪৮ ইঞ্চির গ্লাসে প্রিন্ট করা যাবে। গ্লোসি এবং ম্যাট এই ধরনের পেপারে প্রিন্ট করা যাবে। মাস্টারপিক্স বেশ পাতলা। সহজে ভেঙ্গে যাবে না এবং এতে ব্যবহার করা হয়েছে ইউভি-কিউরড কালি। 

গ্লোসি প্রিন্টে প্রিন্ট করাতে মাস্টারপিক্সে খরচ হবে ৬২৯ রুপি থেকে ৫১ হাজার ৯৯ রুপি পর্যন্ত এবং ম্যাটে খরচ হবে ৮১৯ রুপি থেকে ৭৩ হাজার ৯৯৯ রুপি পর্যন্ত। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ৭৫০ টাকা থেকে ৮৮ হাজার ৭৯৮ টাকা পর্যন্ত। 
সূত্র : বাংলামেইল২৪

Post a Comment