আনসারুল্লাহর ২ সদস্য গ্রেফতার


রাজধানীত সুত্রাপুর থানা এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্যকে গ্রেফতার করেছে রমনা জোনাল টিমের নেতৃত্বে ডিবির একটি দল।

বাংলা বর্ষ বরণের ঠিক আগে মঙ্গলবার রাতে সুত্রাপুর থানার ফরাশগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন ঈদী আমিন ও বিএম মুজিবুর রহমান।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন থেকে বোমা তৈরির প্রশিক্ষণ ও বোমা তৈরির উপকরণ কেনায় সহযোগিতা করতো। এছাড়া নিষিদ্ধ ঘোষিত সংগঠনটিকে আর্থিক অনুদান প্রদান ও সংগ্রহে সহযোগিতা করে আসছিলো।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) এর অতিঃ পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলামের নির্দেশনায় ডিসি (ডিবি-দক্ষিণ) মো. মাশরুকুর রহমান খালেদের তত্ত্বাবধানে, রমনা জোনাল টিম এর নের্তৃত্বে ডিবির একটি দল ও কাউন্টার টেরোরিজম (সিটি) এ অভিযানটি পরিচালনা করে।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি গোপন সংবাদ এর ভিত্তিতে উত্তর বাড্ডার সাতারকুল এলাকায় আনসারুল্লাহ বাংলা টিমের একটি প্রশিক্ষণ কেন্দ্রে ও মোহাম্মদপুর এলাকার নবোদয় হাউজিং এর ৬ নং রোডের ২৮ নং বাসার ৫ম তলায় উক্ত নিষিদ্ধ সংগঠনের একটি বোমা তৈরি কারখানায় অভিযান পরিচালনা কালে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যদের সাথে গুলি বিনিময় ও সংঘর্ষে ডিবি পুলিশ এর একজন সদস্য গুরুতর আহত হন এবং সেখান থেকে উক্ত নিষিদ্ধ সংগঠনের ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে তাদের দেয়া তথ্য মতে দক্ষিণখান থানা এলাকার সরদার পাড়ার একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করে ডিবি পুলিশ। এ সংক্রান্তে দক্ষিণখান থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধীত-২০১৩) অনুযায়ী একটি মামলা দায়ের করা হয়। উক্ত মামলার তদন্তে গতকাল রাতে গ্রেফতারকৃত ঈদী আমিন ও মুজিবুর রহমানের নাম উঠে আসে।

Source : jagonews24

Post a Comment