**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

মুম্বাইতে শিশুদের সাথে ক্রিকেট খেললেন ব্রিটিশ রাজবধু



প্রথমবারের মত ভারত সফরে আসলেন ইংল্যান্ডের রাজ পরিবারের সদস্য প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী প্রিন্সেস কেট মিডলটন। মুম্বাইর সুরক্ষিত তাজমহলের কামরা ছেড়ে তারা কি না নেমে পড়লেন স্থানীয় শিশুদের সাথে ক্রিকেট খেলতে। মুম্বাইর সুবিধা বঞ্চিত শিশুদের সঙ্গে খুব মজা করে ক্রিকেট খেললেন ব্রিটিশ রাজবধু, ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটন।শধঃব-সরফফষবঃড়হ

সাত দিনের ভারত এবং ভূটান সফরের অংশ হিসেবে রবিবার ভারত সফরে আসেন এই রাজ দম্পতি।

মুম্বাইর বিখ্যাত ওভাল ময়দানে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে কিছুটা সময় কাটাতে যান কেট আর উইলিয়াম। সেখানে শিশুদের সঙ্গে নিজেরাই ক্রিকেট খেলায় মেতে ওঠেন। এ সময় দেখা যায় প্রিন্সেস কেটও ব্যাট করছেন শিশুদের ছোড়া বলে। প্রিন্স উইলিয়ামও মেতেছিলেন ক্রিকেটে ব্যাটে। মূলতঃ মুম্বাইভিত্তিক দাতব্য সংস্থা ম্যাজিক বাস, ডোরস্টেপ এবং ইন্ডিয়া’স চাইল্ডলাইনের প্রতিনিধিদের উদ্যোগে ময়দানে এই ম্যাচটির আয়োজন করা হয়েছিল। ম্যাচটিতে ডাচেস অব ক্যামব্রিজ প্রিন্সে কেক ব্যাটিং, বোলিং এমনকি ফিল্ডিংও করেন। পরে ময়দানে এসে ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে দেখা করেন ক্রিকেটের বরপুত্র শচীন টেন্ডুলকার।

ময়দানে ক্রিকেট খেলে আরেকটি সংস্থা ‘বিনা শেথ লস্করি’ নামক দাতব্য সংস্থায় যান তারা। এটিও মূলতঃ সুবিধাবঞ্চিত এবং পর্যাপ্ত শিক্ষা পায় না এমন শিশুদের শিক্ষা নিয়ে কাজ করে থাকে। ১৯৮৯ সালে এটি প্রতিষ্ঠিত হয়। সেখানে শিশুদের সাথে এক থেকে পাঁচ পর্যন্ত হিন্দিতে গোনেন প্রিন্সেস কেট।

Source : jagonews24

Post a Comment