এবার মধ্যপ্রাচ্যে ডানা মেলছে রিজেন্ট এয়ার


বেসরকারি বিমান পরিবহন সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ মধ্যপ্রাচ্যে প্রথম ডানা মেলতে যাচ্ছে আগামী ৭ এপ্রিল। মধ্যপ্রাচ্যে রিজেন্ট এয়ারওয়েজের প্রথম গন্তব্য ওমানের রাজধানী মাসকাট। ঢাকা ও চট্টগ্রাম থেকে মাসকাট গন্তব্যে রিজেন্ট হবে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স।

রিজেন্ট এয়ারওয়েজ সূত্র জানায়, বহরে সদ্যযুক্ত হওয়া ১৮৩ আসনের অত্যাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি রিজেন্টের পঞ্চম এয়ারক্রাপ্ট। সপ্তাহে চার দিন ঢাকা-চট্টগ্রাম-মাসকাট রুটে রিজেন্টের ফ্লাইটটি চলাচল করবে। মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রোববার সন্ধ্যা সোয়া সাতটায় ঢাকা থেকে ছেড়ে প্রথমে চট্টগ্রাম এবং সেখান থেকে রাত সাড়ে আটটায় ছেড়ে স্থানীয় সময় পৌনে ১২টায় গিয়ে মাসকাটে পৌাঁঁবে । মাসকাট থেকে স্থানীয় সময় রাত পৌনে ১টায় ছেড়ে সকাল সাড়ে সাতটায় চট্টগ্রাম এবং পৌনে নয়টায় ঢাকা পৌঁছার কথা।

সব ধরনের করসহ ঢাকা-মাসকাট সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২০ হাজার ৫৬৫ টাকা এবং রিটার্ন ৩৯ হাজার ৪৭৮ টাকা। চট্টগ্রাম-মাসকাট ওয়ানওয়ে ১৯ হাজার টাকা এবং রিটার্ন ৩৯ হাজার ২৪৪ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং ওমান থেকে আসার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজের সুবিধা পাবেন।

যাত্রীরা রিজেন্ট এয়ারওয়েজের সেলস অফিস, ওয়েবসাইট এবং অনুমোদিত ট্রাভেল এজেন্টের কাছ থেকে টিকেট কিনতে পারবেন। ওমান প্রবাসীরা সামা ট্রাভেলস অ্যান্ড সার্ভিসেস ইন্টারন্যাশনাল লিমিটেড (আল ওয়াফা হোটেল অ্যাপার্টমেন্ট বিল্ডিং নম্বর ৬৯৬৬ (নিচতলা), ওয়ে নম্বর ২৯৯৭, রুয়ি বাস স্টেশনের পেছনে, ওমান, ফোন: +৯৬৮ ২৪৭৮-৬৫৪৮) থেকে টিকেট সংগ্রহ করতে পাবেন। 

এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক মাশরুফ হাবিব জাগো নিউজকে বলেন, রিজেন্ট আকাশপথে আস্থা অর্জন করেছে। মালয়েশিয়া ও সিঙ্গাপুরের বিপুলসংখ্যক প্রবাসীর কাছে রিজেন্ট এয়ারওয়েজ এখন সবচেয়ে আস্থার যান হিসেবে পরিচিতি পেয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালের ১০ নভেম্বর যাত্রা শুরু করা রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা এবং চট্টগ্রাম থেকে ব্যাংকক ও কলকাতা আন্তর্জাতিক গন্তব্যে চলাচল করছে। আর অভ্যন্তরীণ রুটে চলাচল করছে ঢাকা থেকে চট্টগ্রাম ও কক্সবাজারে। নতুন ৭৩৭-৮০০ এয়ারক্রাপ্টটি ছাড়াও আরও দুটি বোয়িং ৭৩৭-৭০০ এবং দুটি ড্যাশ-৮ এয়ারক্রাপ্ট রয়েছে রিজেন্ট বহরে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment